বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

প্রতিনিধি, গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আজ শুরু হতে যাওয়া গুচ্ছ ভর্তি পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আজ থেকে গুচ্ছভুক্ত দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। শিক্ষার্থীদের সশরীরে এ ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে।

বিশ্বদ্যিালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান জানিয়েছেন, ২০২০-২১ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য বিভিন্ন কমিটি ইতোমধ্যে কাজ সম্পন্ন করেছে। পরীক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিকেল টিম কাজ করবে।

পাশাপাশি জরুরি অ্যাম্বুলেন্স সেবার ব্যবস্থা থাকছে। এছাড়া বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সহযোগিতা দেবে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আজ ‘এ’ ইউনিটের বিজ্ঞান অনুষদের পরীক্ষায় মোট ছয় হাজার ৯১২ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘বি’ ইউনিটের মানবিক অনুষদের পরীক্ষা। এতে দুই হাজার ২৬৯ জন পরীক্ষার্থী অংশ নেবেন। আর ১ নভেম্বর ‘সি’ ইউনিটের বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৫৯০ জন পরীক্ষার্থী।

প্রক্টর বলেন, পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের ভেতরে ভ্যান ও মোটরসাইকেলসহ সব ধরনের যানবহন চলাচল নিষিদ্ধ থাকবে। বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বহিরাগত কেউ মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না।

কভিড পরিস্থিতিতে মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে। এছাড়া মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবে না। কোনো অস্থায়ী ভাসমান দোকান বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে স্থাপন করা যাবে না।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯১  জন  

সর্বশেষ..