সারা বাংলা

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিদের জয়

প্রতিনিধি, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক প্যানেল’ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় প্রধান নির্বাচন কমিশনার বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহবুব হাসান এ ফলাফল ঘোষণা করেন।

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের পক্ষ থেকে সভাপতি পদে অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. কামরুজ্জামান এবং সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার অ্যান্ড বাংলাদেশ স্টাডিজের সহকারী অধ্যাপক ড. মো. আবু সালেহ নির্বাচিত হয়েছেন।

কমিটির সহসভাপতি পদে সহকারী অধ্যাপক আবুল বাশার রিপন খলিফা, যুগ্ম সম্পাদক পদে শামসুল আরেফিন, কোষাধ্যক্ষ পদে মো. হাফিজুর রহমান ও প্রচার সম্পাদক পদে সাদ্দাম হোসেন জয়ী হন। এছাড়া ৯টি সদস্য পদে যথাক্রমে ড. মো. রাশেদুজ্জামান পবিত্র, মাহমুদ আহমেদ, গাজী মো. মাহবুব, দিলরুবা আফরোজ পপি, মো. শরিফুজ্জামান, মো. মাইদুল হোসেন, অভিজিৎ বিশ্বাস, ইনজামাম উল হক ও মো. নাছির উদ্দিন নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনার ড. মাহবুব হাসান বলেন, ‘১০ জানুয়ারির মধ্যে মনোনয়নপত্র সংগ্রহের নির্দেশনা ছিল। কিন্তু বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ ব্যতীত অন্য কোনো প্যানেল মনোনয়নপত্র সংগ্রহ না করায় গঠনতন্ত্র অনুযায়ী তাদের জয়ী ঘোষণা করা হয়েছে।’

নবনির্বাচিত সভাপতি ড. মো. কামরুজ্জামান বলেন, ‘আমাদের আগের কমিটি এক বছর সফলভাবে দায়িত্ব পালন করেছে। আমরাও শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে সঙ্গে নিয়ে প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সামনের দিনের সব চ্যালেঞ্জ মোকাবিলা করব।’

এদিকে নির্বাচনে জয়লাভের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতারা। গতকাল বেলা ২টায় শিক্ষক সমিতির নেতারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় শিক্ষক সমিতির সাবেক নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..