প্রিন্ট করুন প্রিন্ট করুন

বসুন্ধরা গ্রুপের এমডির সঙ্গে যুক্তরাজ্যের ‘ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশন’ প্রতিনিধি দলের সাক্ষাৎ

শেয়ার বিজ ডেস্ক: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সঙ্গে সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের পাঁচ জন এমপির নেতৃত্বে ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশন টিম। গত রোববার সন্ধ্যায় তারা বসুন্ধরা গ্রুপের  ব্যবস্থাপনা পরিচালকের বাসবভবনে সাক্ষাৎ করেন। এ সময় তারা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখায় বসুন্ধরা গ্রুপের ভূয়সী  প্রশংসা করেন। সেই সঙ্গে বসুন্ধরা গ্রুপের ব্যস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে তার অসামান্য নেতৃত্বের জন্য অভিনন্দন জানান। আলোচনায় বসুন্ধরা গ্রুপের  সামাজিক উদ্যোগ ও ব্যবসায়িক পরিমন্ডলে বিপুল কর্মসংস্থানের জন্য গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের অবদানকেও স্মরণ করেন যুক্তরাজ্যের প্রতিনিধি দল।

ব্রিটিশ এমপিদের নিয়ে গঠিত যুক্তরাজ্যের প্রতিনিধি দলে ছিলেন পল ব্রিস্টো এমপি, পলেট হ্যামিল্টন এমপি, অ্যান্থনি হিগিনবোথাম এমপি, মিসেস জেন ম্যারিয়ন হান্ট এমপি, টমাস প্যাট্রিক হান্ট এমপি, কাউন্সিলর আলেক্সান্ডার টার্নার ব্রেন্টউড, সহ কমনওয়েলথ এর ক্লিয়ার ইন্স্যুরেন্স অ্যান্ড ম্যানেজমেন্টের পরিচালক রডনি ফ্লাওয়ার, লাইভ টেস্টিং সলিউশন্স এর সিইও মিসেস জো লি, জেডআই ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই,  এসএমআর-এর ভাইস চেয়ার আইভেলিনা বানিয়ালিভা, পস স্পাইস লিমিটেডের চেয়ার গোলাপ মিয়া, এবং ব্রিটিশ বাংলাদেশী ইয়াং ট্যালেন্ট এর প্রতিষ্ঠাতা জোবায়ের আলম।

প্রতিনিধিদলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের ব্যবসায়িক ও সামাজিক দৃষ্টিভঙ্গি, কৌশল, বৈশ্বিক পরিস্থিতি সম্পর্কে দৃষ্টিভঙ্গি, উৎপাদন ও টেকসইতায় প্রযুক্তির প্রয়োগ এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে  পারস্পরিক সহযোগিতার সুযোগ নিয়ে আগ্রহ প্রকাশ করেন এবং কমনওয়েলথ এর ৫৬টি দেশের সাথে বাংলাদেশের ব্যবসায়ীক সুসম্পর্ক বৃদ্ধি  করার বিষয়ে দীর্ঘ আলোচনা করেন। বসুন্ধরা গ্রুপের  ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর যুক্তরাজ্যের ক্রস পার্টি সংসদীয় প্রতিনিধি দলকে বাংলাদেশ সফরে আসায় আন্তরিক শুভেচ্ছা জানান। বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক যুক্তরাজ্যে পড়াশোনা করেছেন জেনে দারুন শিহরিত হন যুক্তরাজ্যের প্রতিনিধি দল। সায়েম সোবহান আনভীর যে স্কুলে পড়াশোনা করেছেন, প্রতিনিধি দলের সদস্য টমাস হান্ট একই স্কুলের ছাত্র।

গোটা আলোচনায় প্রতিনিধি দলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের বিভিন্ন প্রকল্পের উচ্ছ্বসিত  প্রশংসা করেন এবং একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। মূলত জেডআই ফাউন্ডেশন ও এসএমআর ফাউন্ডেশন এর চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই এর আমন্ত্রণে বাংলাদেশে এসেছে ক্রস পার্টি পার্লামেন্টারিয়ান ডেলিগেশন। তারা বাংলাদেশে মানসিক স্বাস্থ্য ও মেন্টাল হেলথ সেন্টার বা প্রশিক্ষণকেন্দ্র খোলার বিষয়ে এই সফরে এসেছেন। এর আগে প্রতিনিধিদল একইভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজনৈতিক ব্যক্তবর্গ সহ বাংলাদেশের ব্যবসায়ী শ্রেণির সঙ্গে সাক্ষাৎ করেছেন। মানসিক স্বাস্থ্য বিষয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ভূমিকার বিষয়টি উল্লেখ করে প্রতিনিধি দল তার উচ্ছসিত প্রশংসা করেন। পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে তারা বাংলাদেশে একটি  মানসিক স্বাস্থ্য কেন্দ্র নির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন।