Print Date & Time : 2 July 2022 Saturday 11:20 am

বস্ত্র ও পোশাক কারখানার যন্ত্র প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক বস্ত্র ও পোশাক কারখানার যন্ত্র প্রদর্শনী (ডিটিজি) শুরু হয়েছে গতকাল বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)। বস্ত্রকল মালিকদের সংগঠন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ), হংকংয়ের প্রতিষ্ঠান ইয়র্কারস ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিসেস এবং তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল কোম্পানি যৌথভাবে চার দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করেছে।

এ প্রদর্শনীর উদ্বোধন করেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। এতে আরও উপস্থিত ছিলেন বিটিএমএ’র সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা তপন চৌধুরী, সহ-সভাপতি হোসেন মাহমুদ, পরিচালক খোরশেদ আলম, মোশারফ হোসেন, ডিসিসি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এইচএন আশিকুর রহমান প্রমুখ।

প্রদর্শনীতে বিশ্বের ৩৩টি দেশের এক হাজার মেশিনারি প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। বাংলাদেশে প্রথমবারের মতো ওয়ানস্টপ ডিজিটাল সল্যুশন, সাবলিমেশন এবং স্ক্রিন প্রিন্টের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ডিসিসি এ প্রদর্শনীতে অংশ নিয়েছে। সম্প্রতি, ডিসিসি প্রিন্ট ভিশন এলএলপি টেক্সটাইল, প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে ক্যাপাসিটি বিল্ডিং এবং এক্সপার্টাইজ তৈরির লক্ষ্য নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করে।