স্পোর্টস

বাংলাদেশের এগিয়ে যাওয়ার, জিম্বাবুয়ের সিরিজে ফেরার ম্যাচ


ক্রীড় ডেস্ক: প্রথম ম্যাচ জিতে সিরিজে অনেকটাই এগিয়ে গেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আগামীকাল রোববার মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ম্যাচটি বাংলাদেশের জন্য এগিয়ে যাওয়ার, আর জিম্বাবুয়ের জন্য সিরিজে ফেরার।

এই ম্যাচ জিতলে এক যুগ পর জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। ২০০৯ সালে দেশটিতে সিরিজ জয় পেয়েছিল বাংলাদেশ। অবশ্য এর পর ২০১১ ও ২০১৩ সালে হেরেছিল।

এবার সাফল্যে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। বিসিবির পাঠনো ভিডিও বার্তায় তিনি বলেন, ‘উন্নতির তো শেষ নেই। টপ অর্ডার থেকে আমি বা সাকিব যদি আরেকটু ভালো খেলি, তাহলে দলের জন্য ভালো হবে। চেষ্টা করব পরের ম্যাচে সুযোগ কাজে লাগাতে।’

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দারুণ জয় পায় বাংলাদেশ। জিম্বাবুয়েকে ১৫৫ রানের বড় ব্যবধানে হারায় লাল-সবুজের দল। সাকিব আল হাসান বল হাতের নৈপুণ্যে ও লিটন দাসের সেঞ্চুরিতে এই ম্যাচে বড় জয় পায় বাংলাদেশ।

ম্যাচে সাকিব ৯.৫ ওভার বল করে ৩০ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন। আর লিটন ১১৪ বলে ১০২ রান করেন।

প্রথমে ব্যাট করে জিম্বাবুয়েকে ২৭৭ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। এই রান তাড়ায় ১২১ রানে ইনিংস গুটিয়ে নেয় জিম্বাবুয়ে। তাই ১৫৫ রানের বড় জয় ঘরে তোলে লাল-সবুজের দল।

সাকিবের পাঁচ উইকেট ছাড়াও একটি করে উইকেট নেন তাসকিন, সাইফউদ্দিন ও শফিউল। জিম্বাবুয়ের পক্ষে একমাত্র সফল চাকাভা। তিনি ৫২ বলে ৫৪ রান করেন। আন্যরা ছিলেন আসা-যাওয়ায়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..