স্পোর্টস

বাংলাদেশের পাকিস্তান সফরও স্থগিত

ক্রীড়া প্রতিবেদক: বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল, করোনাভাইরাস আতঙ্কে তৃতীয় ধাপে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত হচ্ছে। গতকাল সেটাই সত্যি হয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ড মিলেই এ সিদ্ধান্ত নিয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের বাকি ম্যাচটি কবে হতে পারে, তা পরে আলোচনা করে ঠিক করা হবে এমনটাই জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তৃতীয় ধাপে করাচিতে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনাভাইরাসের কারণে আগামী ১ এপ্রিল সিরিজের একমাত্র ওয়ানডে ও ৫-৯ এপ্রিল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচটি স্থগিত হয়ে গেল।  

এর আগে গেল জানুয়ারিতে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ। পরে ফেব্রুয়ারিতে রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ সিরিজের একটি টেস্ট খেলেছিল টাইগাররা। কিন্তু কোনো ম্যাচেই জিততে পারেনি তামিম ইকবাল-মুমিনুল হকরা। তবে তৃতীয় ধাপে পাক সফরে প্রতিশোধ নিতে চেয়েছিল রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে আপাতত লাল-সবুজদের সে লক্ষ্য পূরণ হচ্ছে না।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে বেশ আগেই থমকে গেছে ক্রীড়াঙ্গন। সে ধারাবাহিকতায় শ্রীলঙ্কার ইংল্যান্ড সফর স্থগিত হয়ে গেছে। এদিকে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর ও নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফরের পরিণতি হয়েছে একই। তাই বাংলাদেশ দলের পাকিস্তান সফর স্থগিতের আভাস আগেই পাওয়া গিয়েছিল। শেষ পর্যন্ত গতকাল সেটাই সত্য হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..