বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

বাংলাদেশের বাণিজ্য বিষয়ে কোরিয়ায় সেমিনার

শেয়ার বিজ ডেস্ক: সাম্প্রতিককালে আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অর্জন বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করেছে। দেশটির ব্যবসায়ীদের বাংলাদেশ সম্পর্কে ধারণা দেওয়ার লক্ষ্যে সিউলের বাংলাদেশ দূতাবাস ধারাবাহিকভাবে বিভিন্ন সভা, সেমিনার ও মেলার আয়োজন করছে। এর অংশ হিসেবে গতকাল দক্ষিণ কোরিয়ার তৃতীয় বৃহত্তম শহর ডায়েজু জির ডায়েজু চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে ‘ডেভেলপমেন্ট জার্নি অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সিউলের বাংলাদেশ দূতাবাস সূত্রে এ তথ্য জানা গেছে।
সেমিনারে সভাপতিত্ব করেন ডায়েজু চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস চেয়ারম্যান লি জায়ে কিয়ং। প্রধান অতিথি ছিলেন দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম। কোরিয়ার বিভিন্ন কোম্পানির স্বত্বাধিকারী ও প্রধান নির্বাহীসহ মোট ২০ জন ব্যবসায়ী এতে অংশ নেন।
সেমিনারের শুরুতে আবিদা ইসলাম বিগত ১০ বছরে আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির চিত্র তুলে ধরেন। তিনি বিদেশি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ সরকার প্রদত্ত সুযোগ-সুবিধার বিষয় উল্লেখ করে কোরিয়ার ব্যবসায়ীদের এ সুযোগ গ্রহণের আহ্বান জানান। বিশেষ করে অর্থনৈতিক জোনে বিনিয়োগে এগিয়ে আসার অনুরোধ জানান।

সর্বশেষ..