বাণিজ্য সংবাদ

বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

কোরিয়ায় অর্থমন্ত্রী

শেয়ার বিজ ডেস্ক: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গতকাল দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে ১৫টি কোরিয়ান বিজনেস হাউজের চেয়ারম্যান ও প্রধান নির্বাহীদের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের জন্য বিদেশি বিনিয়োগ গুরুত্বপূর্ণ এবং বিনিয়োগের জন্য বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ।
তিনি কোরিয়ান বিনিয়োগকারীদের উদ্দেশ্যে আরও বলেন, বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময়ী দেশ, এটি ব্যবসায়ের একটি বড় বাজার। দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের ভালো ও দীর্ঘস্থায়ী বন্ধু হিসেবে উল্লেখ করে তিনি তাদের বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসার আহ্বান জানান। গতকাল অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এদিকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন অ্যাজেন্সির (কোইকা) প্রেসিডেন্ট লি মিক্যুংয়ের সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশে বিজ্ঞান ও প্রযুক্তিগত শিক্ষায় সহযোগিতার আহ্বান জানান। অর্থমন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে মানবসম্পদ উন্নয়নে অব্যাহত সহায়তার জন্য কোইকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
ব্লক চেইন টেকনোলজির মতো আর্থিক সেক্টর সম্পর্কিত আর্থিক প্রযুক্তি উন্নয়নের গুরুত্ব তুলে ধরে অর্থমন্ত্রী কোইকার কাছে রবোটিকস, কৃত্রিম বুদ্ধিমত্তা, ব্লক চেইন, এনার্জি স্টোরেজ ইত্যাদির যে কোনো ক্ষেত্রে প্রযুক্তিগত শিক্ষায় সহায়তা দেওয়ার জন্য অনুরোধ করেন।
বৈঠকে কোইকা প্রেসিডেন্ট কোইকা সমর্থিত প্রকল্পগুলো বাংলাদেশে বাস্তবায়নে বাংলাদেশের আগ্রহের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ায় জলবায়ুবিষয়ক আন্তর্জাতিক সংগঠন গ্রিন ক্লাইমেট ফান্ড (জিসিএফ) কর্তৃক আয়োজিত পাঁচ দিনের গ্লোবাল প্রোগ্রামিং কনফারেন্সে অংশ নিতে অর্থমন্ত্রী বর্তমানে কোরিয়ায় রয়েছেন।

সর্বশেষ..