দিনের খবর

বাংলাদেশে ভারতীয় ভিসা কার্যক্রম স্থগিত

শেয়ার বিজ ডেস্ক: বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাই কমিশন তাদের ভিসাকেন্দ্রগুলোতে সাময়িকভাবে কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে। বুধবার হাইকমিশন ঘোষণা দেয়, ১৪ই এপ্রিল থেকে বাংলাদেশ সরকার ঘোষিত লকডাউনের কারণে ভিসা প্রক্রিয়া স্থগিত থাকবে। খবর ডিডি নিউজের।

এর আগে গত বছরের মার্চে বাংলাদেশে কভিড-১৯ শনাক্তের পর ছয় মাসেরও বেশি সময়ব্যাপী ভারতীয় ভিসা প্রদান বন্ধ ছিল। অক্টোবরে ভিসা কার্যক্রম পুনরায় শুরু হয়। ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলো থেকে ‘ট্যুরিস্ট ভিসা’ ব্যতীত বাকি সব শ্রেণীর ভিসাই দেয়া হয় তখন। ২০১৯ সালে বাংলাদেশে ভারতীয় হাই কমিশন ১৬ লক্ষের বেশি ভিসা ইস্যু করে। ভারতে সর্বাধিক সংখ্যক বিদেশি পর্যটক বাংলাদেশ থেকেই যায়।

১৪ই এপ্রিল (বুধবার) থেকে শুরু হওয়া দেশব্যাপী বাস্তবায়িত লকডাউনের দ্বিতীয় দফায় বাংলাদেশ সরকার বাস, রেলপথ, নৌপথ ও বিমান চলাচলসহ সকল গণপরিবহন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। বন্ধ থাকবে সব ধরনের অফিস; জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে ঘরের বাইরে বেরোতে মানা করা হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুহার উভয়ই আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে বাংলাদেশে ৯৬ জনের মৃত্যু হয়েছে; মহামারি শুরুর পর থেকে যা একদিনে সর্বোচ্চ। গত এক বছরেরও বেশি সময়জুড়ে প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রাণ গেছে সর্বমোট ৯ হাজার ৯৮৭ জনের।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..