স্পোর্টস

বাংলাদেশ ওয়ানডে দলে তিন নতুন মুখ

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শনিবার ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন তিনজন ক্রিকেটার। তারা হলেন তরুণ পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম এবং স্পিনার মেহেদি হাসান। এদিকে ফিরেছেন সাকিব আল হাসান।

ওয়ানডে দলে আগের মতোই রয়েছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, ও মাহমুদউল্লাহ রিয়াদ। বছর খানেকের নিষেধাজ্ঞার পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজ দিয়েই চেনা পরিবেশে ফিরলেন সাকিব আল হাসান।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ দিয়েই অধিনায়কের পথচলা শুরু করবেন তামিম ইকবাল। এই প্রথমবারের মতো পূর্নাঙ্গ কোন সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করতে যাচ্ছেন তিনি।

ওয়ানডে দলে দীর্ঘদিনের সঙ্গী, পারফর্মার এবং অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে ছাড়াই এই সিরিজে বাংলাদেশের পথচলা শুরু হচ্ছে।

আগামী ২০ জানুয়ারি মিরপুর হোম অব ক্রিকেটে সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যু দ্বিতীয় ওয়ানডে হবে ২২ জানুয়ারি। এদিকে তৃতীয় এবং শেষ ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৫ জানুয়ারি।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ,শরিফুল হোসেন, হাসান মাহমুদ, মেহেদি হাসান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..