বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

বাংলাদেশ-কোরিয়া জয়েন্ট পিপিপি প্ল্যাটফর্ম সভা

সরকারি ও বেসরকারি খাতের প্রতিনিধিদের মধ্যে সরকারি ও বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) নানা প্রকল্প এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জিটুজি ব্যবস্থাপনায় ‘পিপিপি প্রকল্প বাস্তবায়নের নীতি, ২০১৭’-এর অংশ হিসেবে গত রোববার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে দ্বিতীয় ‘বাংলাদেশ-কোরিয়া জয়েন্ট পিপিপি প্ল্যাটফর্ম মিটিং’ অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী মুহাম্মদ আলকামা সিদ্দিকী। কোরিয়ার রাষ্ট্রদূত কাং ও কোরিয়ার প্রধান নির্বাহী (বিদেশি অবকাঠামো ও নগর উন্নয়ন কর্তৃপক্ষ) কিং-গু হুর এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে আলোচনা ও পর্যালোচনার সারাংশ উপস্থাপন করা হয়। এতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কাইকাউস, প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজিবিষয়ক প্রিন্সিপাল কো-অর্ডিনেটর জুয়েনা আজিজ ও কোরিয়ার প্রধান নির্বাহী কিং-গু হুর উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পিপিপি কর্তৃপক্ষ ২০১৭ সালে অবকাঠামো গঠন ও উন্নয়নের জন্য জিটুজি পার্টনারশিপের মাধ্যমে পিপিপি প্রকল্প বাস্তবায়ন নীতিমালা প্রণয়ন করে। এর আওতায় পিপিপি কর্তৃপক্ষ এরই মধ্যে বিভিন্ন প্রকল্পের উন্নয়ন পরিচালনা করছে এবং বেশ কিছু বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে। এ-সংক্রান্ত প্রথম সভাটি গত বছরের জুলাইয়ে কোরিয়ায় অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..