প্রিন্ট করুন প্রিন্ট করুন

বাংলাদেশ ব্যাংক: টাকা চুরির অভিযোগে দুই বিদেশি আটক

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে টাকা চুরির অভিযোগে দুই বিদেশি নাগরিককে আটক করেছে পুলিশ। দুজনই ইরানের নাগরিক বলে জানা গেছে। আটকের পর তাদের মতিঝিল থানায় নিয়ে যাওয়া হয়। গতকাল বুধবার দুপুরে বাংলাদেশ ব্যাংকে এ ঘটনা ঘটে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা যায়, গভর্নর ভবনের নিচতলার ক্যাশ কাউন্টার থেকে ওই দুই বিদেশি এক লাখ টাকার মতো চুরি করেছিলেন। যা পরবর্তীতে সিসিটিভির ফুটেজ দেখে নিশ্চিত হয়েছে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ। দুই বিদেশির একজনের কাছে ইরানের পাসপোর্ট পাওয়া গেলেও অন্যজন কোন দেশেরতা নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, তিনিও ইরানি নাগরিক।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র শুভঙ্কর সাহা বলেন, ক্যাশ কাউন্টার থেকে দুজন প্রায় এক লাখ টাকা হাতিয়ে নিয়েছিলেন। পরে পুলিশ এসে ভিডিও দেখে নিশ্চিত হয়েছে তারা চুরির সঙ্গে জড়িত। তখন তাদের মতিঝিল থানায় নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক শেয়ার বিজকে বলেন, বাংলাদেশ ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে চুরির দায়ে দুজনকে আটক করা হয়েছে। তারা ইরানের নাগরিক। একজনের নাম কারাম, অন্যজন হলেন মোস্তফা। তবে তারা জিজ্ঞাসাবাদে একেক সময় একেক নাম বলছেন। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।