Print Date & Time : 27 September 2021 Monday 10:25 am

বাংলাদেশ শিপিং করপোরেশনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

প্রকাশ: June 20, 2021 সময়- 11:26 pm

নিজস্ব প্রতিবেদক: পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং করপোরেশন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, আগামী ২৩ জুন বেলা ২টা ৩৫ মিনিটে কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০২১ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

বিবিধ খাতের এ কোম্পানিটি ১৯৭৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানিটির মোট ১৫ কোটি ২৫ লাখ ৩৫ হাজার ৪০টি শেয়ারের মধ্যে সরকারি ৫২ দশমিক ১০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৪ দশমিক ৩০ শতাংশ এবং ২৩ দশমিক ৬০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

কোম্পানিটির এক হাজার কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৫২ কোটি ৫৩ লাখ ৫০ হাজার টাকা। আর রিজার্ভে রয়েছে ২৩৭ কোটি ৪০ লাখ টাকা।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে, যা তার আগের বছরের সমান। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৭২ পয়সা। আর ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৬ টাকা তিন পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে তিন টাকা ৬২ পয়সা ও ৫৬ টাকা ৯৫ পয়সা। ২০২০ সালে কোম্পানিটির মুনাফা হয়েছে ৪১ কোটি ৪৬ লাখ টাকা, আগের বছর যার পরিমাণ ছিল ৫৫ কোটি ২৩ লাখ টাকা।