পর্ষদ সভা

বাংলাদেশ সাবমেরিন কেব্লের পর্ষদ সভা ১০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক: টেলিকমিউনিকেশন খাতের কোম্পানি বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, আগামী ১০ অক্টোবর বিকাল ৪টায় পরিচালনা পর্ষদ সভায় কোম্পানিটির ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৬৫ শতাংশ বা ৮০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ১২৩ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১২৩ টাকা ৫০ পয়সা। দিনজুড়ে চার লাখ ৮৮ হাজার ৯৯০টি শেয়ার মোট এক হাজার ৩৭৪ বার হাতবদল হয়। যার বাজারদর ছয় কোটি দুই লাখ ১৯ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ১২১ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ১২৪ টাকা ২০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ৭১ টাকা ৫০ পয়সা থেকে ১৮০ টাকার মধ্যে ওঠানামা করে।
২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি পাঁচ শতাংশ
নগদ লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৫ টাকা ৬৮ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে সাত কোটি ৩২ লাখ ৬০ হাজার টাকা।
এর আগে ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ৯৩ পয়সা এবং এনএভি ৩৬ টাকা ৪৪ পয়সা। এটি তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ও ৩৩ টাকা ৯৫ পয়সা।
কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে লেনদেন হচ্ছে। এক হাজার কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৬৪ কোটি ৯০ লাখ ৬০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৩৫১ কোটি ২০ লাখ ২০ হাজার টাকা।

সর্বশেষ..