Print Date & Time : 3 December 2020 Thursday 4:41 am

বাংলালিংকের ‘লার্ন ফ্রম দ্য স্টার্টআপস’ প্রোগ্রাম

প্রকাশ: August 29, 2020 সময়- 12:40 am

ইন্টারঅ্যাকটিভ ভার্চুয়াল সেশনের মাধ্যমে শেষ হলো এবারের বাংলালিংকের ‘লার্ন ফ্রম দ্য স্টার্টআপস’ প্রোগ্রাম। স্নাতক পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের দেশের সেরা স্টার্টআপগুলোর কাছ থেকে অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিতে এ কর্মসূচি পরিচালনা করে আসছে বাংলালিংক।

এবারের ভার্চুয়াল সেশনে যুক্ত ছিলেন বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু মো. দেলোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অরগানাইজেশনাল স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের সহযোগী অধ্যাপক মো.  রাশেদুর রহমান, টিচ ইটের সহ-প্রতিষ্ঠাতা ও চিফ মার্কেটিং অফিসার সৈয়দ নাইমুল হোসেন।

২০১৯ সালে চালু হওয়ার পর থেকে ‘লার্ন ফ্রম দ্য স্টার্টআপস’ প্রোগ্রামটি উৎসাহী শিক্ষার্থীদের স্টার্টআপ সম্পর্কে ধারণা  দেওয়ার পাশাপাশি  নিজস্ব দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করে আসছে। 

এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সঙ্গে যৌথভাবে কর্মসূচিটি পরিচালনা করেছে বাংলালিংক। ক্লাবের সদস্যরা চারজন করে এক একটি দল গঠন করে ‘লার্ন ফ্রম দ্য স্টার্টআপস’ প্রোগ্রামে অংশগ্রহণ করে।

প্রথম তিনটি ওয়েবিনার সেশনে আইডিয়া জেনারেশন, ডিজাইন থিংকিং, বিজনেস ক্যানভাস বিল্ডিং, অপারেশনাল প্রসেস ও ডিজিটাল লঞ্চিংয়ের ওপর শিক্ষার্থীদের ধারণা দেওয়া হয়। এরপর শিক্ষার্থীদের প্রেজেন্টেশন সেশন এবং সমাপনী অধিবেশনের মাধ্যমে এবারের আয়োজন শেষ হয়। এ বিষয়ে বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, সম্ভাবনাময় তরুণদের উদ্যোক্তা হতে উৎসাহ দেওয়ার জন্য আমরা বেশকিছু কর্মসূচি পরিচালনা করে যাচ্ছি। আমাদের ‘লার্ন ফ্রম দ্য স্টার্টআপস’ প্রোগ্রামটি শিক্ষার্থীদের স্টার্টআপ সম্পর্কে বাস্তব ধারণা দিয়ে থাকে। অপরদিকে, ‘ইনোভেটর্স’ তাদের অভিনব পরিকল্পনার মাধ্যমে দেশের বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানের সুযোগ দিচ্ছে। এছাড়া প্রাথমিক পর্যায়ের স্টার্টআপগুলোকে সহযোগিতা করার জন্য আমাদের ‘আইটি ইনকিউবেটর’ নামক আরেকটি প্রোগ্রাম চালু আছে। করোনা মহামারির কারণে ‘লার্ন ফ্রম দ্য স্টার্টআপস’ এবার ভার্চুয়াল মাধ্যমে পরিচালনা করতে হয়েছে। বিজ্ঞপ্তি