আজকের পত্রিকা

বাইডেন ও হ্যারিসকে বিশ্বনেতাদের শুভেচ্ছা

শেয়ার বিজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে অভিষেকের পর জো বাইডেন ও তার রানিং মেট ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বনেতারা। বুধবার দুপুরে  যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন বাইডেন। তার আগে দেশটির ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন কমলা হ্যারিস। অভিষেকের পরপরই শুভেচ্ছার বন্যায় ভাসছেন বাইডেন ও হ্যারিস। খবর: বিবিসি, সিএনএন।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন তাদের শুভেচ্ছা জানিয়ে বলেন, তাদের অভিষেক যুক্তরাষ্ট্রের জন্য কঠিন এ সময়ে এক পা এগিয়ে যাওয়া। এটা যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র উভয়ের জন্যইও বড় মুহূর্ত, যাদের যৌথভাবে একই এজেন্ডা রয়েছে। বাইডেন ও হ্যারিসকে শুভেচ্ছা জানিয়ে টুইটও করেছেন জনসন।

ইতালির প্রধানমন্ত্রী জুজেপে কোন্তে বলেন, এটা গণতন্ত্রের জন্য দারুণ এক দিন, যেটা যুক্তরাষ্ট্রের সীমানা ছাড়িয়ে অনেক দূর পৌঁছে যাচ্ছে।

যুক্তরাষ্ট্রের নতুন নেতৃত্ব দেশে শান্তি, সংহতি, পারস্পরিক বোঝাপড়া ও সম্প্রীতির বাতাবরণ ফিরিয়ে আনুক, ঈশ্বরের কাছে সেই কামনা করে বাইডেন ও হ্যারিসকে শুভেচ্ছা জানিয়েছেন ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

কানাডার প্রধানমন্ত্রী ট্র–ডো কভিড-১৯ মোকাবিলা, অর্থনীতি পুনরুদ্ধার এবং জলবায়ুসহ নানা ইস্যুতে একযোগে কাজ করে যাওয়ার আশা প্রকাশ করে যুক্তরাষ্ট্রের নতুন নেতৃত্বকে স্বাগত জানিয়েছেন।

এক বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ায় জো বাইডেনকে উষ্ণ অভিনন্দন জানাচ্ছি। ভারত-যুক্তরাষ্ট্রের কৌশলগত অংশীদারিত্ব মজবুত করতে তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।

এছাড়া বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট ভন ডার লিয়েন, জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ, মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ, চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস প্রমুখ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..