আজকের পত্রিকা সারা বাংলা

বাউবির উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানুর যোগদান

প্রতিনিধি, গাজীপুর: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন উপ-উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক ড. নাসিম বানু। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোকপ্রশাসন বিভাগের জ্যেষ্ঠ শিক্ষক অধ্যাপক ড. নাসিম বানু গতকাল বাউবির ঢাকাস্থ আঞ্চলিক কেন্দ্রে যোগদান করেন।

উপ-উপাচার্য হিসাবে যোগদান করে তিনি ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিকদার, ঢাকার আঞ্চলিক পরিচালক রানা হামিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

গত বৃহস্পতবিার রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বাউবির উপ-উপাচার্য হিসেবে ড. নাসিম বানুর নিয়োগ নিশ্চিত করা হয়। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের প্রতিষ্ঠাতা ডিন ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়া তিনি ইবির যৌন নির্যাতন প্রতিরোধ সেলের আহ”ায়ক ছিলেন।

তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের জার্নাল অব দি ইসলামিক স্টাডিজের সম্পাদক ছিলেন। অধ্যাপক ড. নাসিম বানু এশিয়া ও ইউরোপের ১২টি দেশে আন্তর্জাতিক সেমিনারে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিষয়ে বিএসএস অনার্স ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। ১৯৯১ সালে বুয়েট থেকে এমইউআরপি ডিগ্রি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১০ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..