বাজারে আইফোন ১৩, দাম কত?

শেয়ার বিজ ডেস্ক: আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স চারটি মডেলে আইফোন ১৩ ফোন আনার ঘোষণা দিয়েছে অ্যাপল। বুধবার ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্কে আইফোন ১৩ এবং অ্যাপল ওয়াচ ৭ উন্মোচন করে টেক জায়ান্টটি।

এবার ডিজাইনে খুব বেশি চমক দেখায়নি অ্যাপল। তবে, ব্যাটারি ও কার্যকারিতা দিক বৃদ্ধি করা হয়েছে নতুন এই ফোনে। গোলাপি, নীল, কালো (মিডনাইট), লাল (প্রোডাক্ট রেড) ও স্টারলেট—এই পাঁচ রঙে পাওয়া যাবে আইফোন ১৩।

আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনির ডিসপ্লের আকার যথাক্রমে ৬ দশমিক ১ এবং ৫ দশমিক ৪ ইঞ্চি। আইফোন ১৩ প্রোতে ৬ দশমিক ১ ইঞ্চি এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সে ৬ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে থাকছে। ডিসপ্লেগুলো ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ‘প্রো-মোশন’ প্রযুক্তির। আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনির পেছনে থাকছে ১২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। নতুন আইফোনগুলো চলবে অ্যাপলের তৈরি এ১৫ বায়োনিক প্রসেসরে।

আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনির দাম শুরু হয়েছে যথাক্রমে ৮২৯ ও ৭২৯ ডলার থেকে। আইফোন ১৩ প্রোর দাম শুরু হয়েছে ৯৯৯ ডলার থেকে। আর আইফোন ১৩ প্রো ম্যাক্সের দাম পড়বে অন্তত ১ হাজার ৯৯ ডলার। তবে বাংলাদেশে ভ্যাটসহ অন্যান্য চার্জ যুক্ত হলে এ ফোনের দাম আরও বাড়বে।

নির্দিষ্ট কিছু দেশে ১৭ সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডার করা যাবে, আর বাজারে আসবে ২৪ সেপ্টেম্বরে।


সর্বশেষ..