বিশ্ব প্রযুক্তি

বাজারে আসছে টেসলার সেমিট্রাক    

শেয়ার বিজ ডেস্ক : কয়েকবার তারিখ পেছানোর পর অবশেষে আগামীকাল বৃহস্পতিবার সেমিট্রাক বাজারে ছাড়তে যাচ্ছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলা। উৎপাদন-পরবর্তী জটিলতার কারণেই এটি উম্মোচনে দেরি হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান ইলন মাস্ক। খবর রয়টার্স।

এত দিন গুঞ্জন ছিল, মডেল ৩-এর উৎপাদন প্রক্রিয়ার কারণেই সেমিট্রাক উম্মোচনে বিলম্ব হচ্ছে। সম্প্রতি এক টুইট বার্তায় মাস্ক বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে উম্মোচন করা হবে টেসলা সেমি।

ট্রাকের নকশা নিয়ে এখন পর্যন্ত খুব বেশি তথ্য পাওয়া যায়নি। কিন্তু কয়েকজন টেসলা পর্যবেক্ষক বলেছেন, নতুন প্রটোটাইপটি ভবিষ্যৎ প্রজন্মের ট্রাক হবে, যা দেখতে রোমাঞ্চকর ও পরিবেশবান্ধব হবে।

চলতি বছর ২৬ অক্টোবর উম্মোচনের কথা ছিল ট্রাকটি। কিন্তু মডেল ৩-এর সরবরাহ জটিলতা কাটিয়ে উঠতে এবং হারিকেনবিধ্বস্ত পুয়ের্তো রিকোর জন্য আরও বেশি ব্যাটারি তৈরির জন্য তারিখ দুই সপ্তাহ পিছিয়েছেন মাস্ক।

এর আগেও একবার টেসলা সেমির উম্মোচন তারিখ পিছিয়েছে প্রতিষ্ঠানটি। সেপ্টেম্বরে উম্মোচনের কথা বলা হলেও পরে তা পিছিয়ে অক্টোবর করা হয়।

ধারণা করা হচ্ছে, টেসলার এ ট্রাকগুলো একবার চার্জে ২০০ থেকে ৩০০ মাইল চলতে পারবে। গত বছরই বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য টেসলা ‘সেমি’ নামে ট্রাক উম্মোচনের কথা জানায় প্রতিষ্ঠানটি।

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..