বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

বাজারে এলো কেভিনকেয়ারের হালাল হ্যান্ড স্যানিটাইজার

পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান কেভিনকেয়ার বাংলাদেশ সম্প্রতি তাদের প্রডাক্ট লাইনে নতুন একটি হাইজিন পণ্য ‘চিক হ্যান্ড স্যানিটাইজার’ নিয়ে এসেছে। ‘মেড ইন বাংলাদেশ’ চিক হ্যান্ড স্যানিটাইজারটি দেশের বাজারে নিয়ে আসা কেভিনকেয়ারের প্রথম স্যানিটাইজার। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শতভাগ হালাল, অদাহ্য ও শিশুর ব্যবহার উপযোগী উপাদানের ব্যবহারে দেশীয়ভাবে উৎপাদিত এ হাইজিন পণ্যটি চলমান মহামারির বিরুদ্ধে লড়াইয়ে কার্যকর। চিক স্যানিটাইজারের অন্যতম বৈশিষ্ট্যগুলোর একটি হলো এটি বেঞ্জালকোনিয়াম ক্লোরাইড ও সেট্রিমোনিয়াম ক্লোরাইডের সমন্বয়, আর এর অ্যান্টি-মাইক্রোবিয়াল এজেন্ট লুকিয়ে থাকা ভাইরাসকে ধ্বংস করতে সক্ষম। 

করোনাভাইরাসের বহিঃস্থ স্তর চর্বি দিয়ে তৈরি, যা ফ্যাটি-এসিড লবণ দ্বারা ধ্বংস করা যেতে পারে। তাই বেঞ্জালকোনিয়াম ক্লোরাইড একটি অর্গ্যানিক লবণ হিসেবে ভাইরাসের অন্যতম শত্রু। এদিকে সেট্রিমোনিয়াম ক্লোরাইড সমন্বয়গতভাবে অ্যান্টি-মাইক্রোবিয়াল এজেন্ট হিসেবে কাজ করে। ফলে এ হ্যান্ড স্যানিটাইজারটি এমনভাবে তৈরি করা হয়েছে, যা ৯৯ দশমিক ৯৯ শতাংশ জীবাণু ধ্বংস করতে সক্ষম। এছাড়া চিক স্যানিটাইজারটিতে ত্বকের পরিচর্যার জন্য সুপরিচিত উপাদান অ্যালোভেরার নির্যাস ও ভিটামিন ই-এর মিশ্রণ ব্যবহার করা হয়েছে। এটি পানি ছাড়াই ব্যবহারযোগ্য ও ব্যবহারের পর আঠালোভাব থাকে না।

এ বিষয়ে কেভিনকেয়ার বাংলাদেশের বিজনেস হেড অরুণ চাকো বলেন, বর্তমানে যেসব জায়গায় আমাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে, একটি দায়িত্বশীল এফএমসিজি কোম্পানি হিসেবে সেখানকার কমিউনিটিগুলোকে সহায়তা দেওয়ার লক্ষ্যে আমরা আমাদের কর্মী ও সুযোগ-সুবিধাগুলো সহজলভ্য করে দিয়েছি। বাংলাদেশে চিক হ্যান্ড স্যানিটাইজার নিয়ে আসতে পারা আমাদের জন্য সত্যিই গর্বের। তিনি বলেন, চিক হ্যান্ড স্যানিটাইজারের ৫০ মিলিগ্রাম বোতলটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৫০ টাকা। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..