বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

বাজারে টু সিরিজ গ্র্যান কুপ নিয়ে এলো বিএমডব্লিউ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো ‘টু সিরিজ গ্র্যান কুপ’ নিয়ে এলো জার্মানির গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ। বাংলাদেশে বিএমডব্লিউর পরিবেশক এক্সিকিউটিভ মোটরস শুক্রবার এক ভার্চুয়াল আয়োজনের মধ্য দিয়ে কুপ টু সিরিজ মডেলের গাড়িটির মোড়ক উম্মোচন করে।

ডিজিটাল প্ল্যাটফর্মে পণ্য পরিচয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএমডব্লিউ গ্রুপের এশিয়া অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টোফার ওয়েনার। অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন এক্সিকিউটিভ মোটরসের পরিচালন বিভাগের পরিচালক এম শামসুল আরেফিন।

অনুষ্ঠানে জানানো হয়, টু সিরিজ গ্র্যান কুপের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যটি এটির আধুনিক প্রসারিত ডিজাইন এবং ফ্রেমলেস উইন্ডোসহ চারটি দরজা ক্ল্যাসিকাল অভ্যুত্থানের ব্লুপ্রিন্ট থেকে তুলে নেওয়া হয়েছে।

নতুন মডেলের গাড়িটির সামনের বাতিতে হালকা বাঁকানো নকশার পাশাপাশি সম্পূর্ণ এলইডি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। পাশাপাশি বিএমডব্লিউর ‘ফোর আইড’ ফেইস এবং কিডনি গ্রিলের নতুনত্ব সবার নজর কাড়বে।

বিএমডব্লিউ টু সিরিজ গ্র্যান কুপ গাড়িটির দৈর্ঘ্য ৪৫২৬ মিলিমিটার এবং প্রস্থ ১৮০০ মিলিমিটার; তবে এটি কেবল ১৪২০ মিলিমিটার লম্বা। 

যাত্রীর আরামদায়ক স্থান-ভিত্তির সুবিধার জন্য আছে এর ২৬৭০ মিলিমিটার হুইলবেস। রয়েছে রান-ফ্ল্যাট টায়ার ঘিরে ডাবল স্পোক স্টাইলের ১৭ ইঞ্চি লাইট অ্যালো হুইলস।

সর্বাধিক ড্রাইভিং আনন্দ নিশ্চিত করার জন্য স্পোর্ট ফ্রন্ট সিটের সঙ্গে রয়েছে অভ্যন্তরীণ ট্রিম স্ট্রিপগুলো “ইলুমিনেটেড বার্লিন ডিজাইন এবং একটি স্পোর্ট স্টিয়ারিং হুইল, যা নতুন অন্তর্ভুক্ত মডেলের ফাংশনগুলো নিয়ন্ত্রণ করবে আরাম এবং স্থায়িত্ব নিশ্চিত করে। ০.৭ বর্গমিটারের কাচের ক্ষেত্রসহ একটি বিরাট প্যানোরামিক ছাদও এতে যুক্ত করা হয়েছে।

শীতাতপ নিয়ন্ত্রণ এবং আলো নিয়ন্ত্রণগুলো প্রথমবারের বিএমডব্লিউ টু সিরিজ গ্র্যান কুপে একত্রিভূত করা হয়েছে।

বিএমডব্লিউ ২১৮ আই গ্র্যান কুপ পেছনের যাত্রীদের জন্য উল্লেখযোগ্যভাবে সহজ প্রবেশ এবং ৩৩ মিলিমিটার অতিরিক্ত নি-স্পেইস প্রদান করবে এর আগের বিএমডব্লিউ ২ সিরিজ কুপের তুলনায়।

বিএমডব্লিউ ২১৮ আই গ্র্যান কুপ টু সিরিজ মডেলের দাম ৬৮ লাখ টাকা থেকে শুরু হচ্ছে, যার সঙ্গে গ্রাহক পাঁচ বছরে অথবা ৬০ হাজার কিলোমিটার ব্যবহার পর্যন্ত স্পেয়ার পার্স এবং বিনা মাশুলে সেবা পাবেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..