করপোরেট কর্নার

বাজারে মিনিস্টারের সার্জিক্যাল মাস্ক

করোনা (কভিড-১৯) মহামারির এ দুর্যোগময় সময়ে অতি প্রয়োজনীয় বস্তু সার্জিক্যাল মাস্ক। এ সময়ে যখন উচ্চ মূল্যে বাজার সয়লাব নি¤œমানের সিঙ্গেল লেয়ারের মাস্কে, ঠিক এ সময় জাতীয় ক্রান্তিলগ্নে মিনিস্টার নিয়ে এল হাই-কোয়ালিটির মেল্ট ব্লন সমৃদ্ধ ট্রিপল লেয়ার সার্জিক্যাল মাস্ক, যা প্রায় ৯৯ শতাংশ ভাইরাস প্রতিরোধক। সম্প্রতি বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডকে ‘সার্জিক্যাল মাস্ক’ উৎপাদন ও বাজারজাতকরণের অনুমতি দিয়েছে।

জানা যায়, মিনিস্টার সার্জিক্যাল মাস্ক মেল্ট ব্লন সমৃদ্ধ তিন স্তরের প্রটেক্টিভ, যা প্রায় ৯৯ শতাংশ ব্যাকটেরিয়া রোধক ক্ষমতাসম্পন্ন। ইহা করোনাভাইরাসসহ অন্যান্য রোগ-জীবাণু থেকে সুরক্ষা নিশ্চিত করবে। তাছাড়া চলমান করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্ক ব্যবহার করা খুবই জরুরি। এ সংক্রমণ ঠেকাতে বিশ্বের বহু দেশের পাশাপাশি বাংলাদেশেও মাস্ক ব্যবহৃত হচ্ছে।

বিশেষজ্ঞরা মনে করছেন, মাস্ক ব্যবহারের ফলে বায়ুদূষণ, হাঁচি বা কাশি থেকে এবং হাত থেকে মুখে সংক্রমণ কমিয়ে আনা সম্ভব। তবে বর্তমানে ভালোমানের মাস্কের চাহিদার তুলনায় সরবরাহ একেবারেই কম। এ জন্যই মিনিস্টার দেশের ক্রান্তিলগ্নে মানুষের কথা ভেবে এ সার্জিক্যাল মাস্ক উৎপাদন করেছে, যা বাজারে প্রাপ্ত অন্যান্য মাস্কের তুলনায় অনেক মানসম্মত এবং একদম সাশ্রয়ী মূল্যে মিনিস্টারের যে কোনো বিক্রয়কেন্দ্রে পাওয়া যাচ্ছে।

এ বিষয়ে বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান এ ব্যাপারে সন্তোষ প্রকাশ করে বলেন, মিনিস্টার সার্জিক্যাল মাস্ক হাই কোয়ালিটি এবং মেল্ট ব্লন সমৃদ্ধ ট্রিপল লেয়ার। তিনি তাদের সুলভ মূল্যে এ সার্জিক্যাল মাস্ক বাজারে দেওয়ার জন্য আহ্বান জানান। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..