প্রিন্ট করুন প্রিন্ট করুন

বাড়িতে থেকে কাজ করার পরামর্শ ইউনিলিভার কর্মীদের

শেয়ার বিজ ডেস্ক : করোনাভাইরাস আতঙ্কে কর্মীদের বাড়িতে থেকেই কাজ করতে বলেছে বহুজাতিক ভোগ্যপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইউনিলিভার। গত শুক্রবার প্রতিষ্ঠানটির তরফ থেকে বিভিন্ন দেশে তাদের বিভিন্ন কার্যালয়ে কর্মরত কর্মীদের বাড়িতে বসেই কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে। সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করছে সৌদি আরব। সব দেশের নাগরিকের জন্য অন অ্যারাইভাল ভিসা বন্ধ করছে নেপাল। খবর: রয়টার্স ও বিবিসি।

ইউনিলিভারের প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যালেন জোপ বলেছেন, এটা নজিরবিহীন সময়। বিশ্বজুড়ে দ্রুতগতিতে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ছে। আগামী মঙ্গলবার থেকে নতুন বিধিনিষেধ চালু হবে। করোনাভাইরাসের প্রকোপ যেন ছড়িয়ে পড়তে না পারে, সেজন্যই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে আলফাবেট, আমাজন, ফেসবুক ও মাইক্রোসফট তাদের প্রতিষ্ঠান কর্মীদের অফিসে না এসে বাড়িতে বসেই কাজের নির্দেশ দিয়েছে।

এদিকে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করছে সৌদি আরব। করোনাভাইরাসের প্রকোপ কমিয়ে আনতে আগামী দু’সপ্তাহ সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকবে। গতকাল শনিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক ঘোষণায় এ তথ্য নিশ্চিত করেছে। মধ্যপ্রাচ্যের দেশটিতে নতুন করে আরও ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮৬।

ইতালিতে সব ফ্লাইট স্থগিত করছে এমিরেটস এয়ারলাইনস। দুবাই ও ইতালিতে এমিরেটস এয়ারলাইনসের সর্বশেষ ফ্লাইটটি গতকাল শনিবার রোম থেকে পরিচালিত হবে। গত শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রতিষ্ঠানটি। শুক্রবার নেপালের ইমিগ্রেশন বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, পরবর্তী নোটিস না দেওয়া পর্যন্ত সব বিদেশির জন্য ‘অন অ্যারাইভাল ভিসা’ স্থগিত থাকবে। নন-রেসিডেন্ট নেপালিদের ক্ষেত্রেও তা করা হবে।