স্পোর্টস

বাদ পড়ার শঙ্কায় মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক: অনেকদিন ধরেই টেস্টে নিজেকে মেলে ধরতে পারছেন না মাহমুদউল্লাহ রিয়াদ। যার প্রমাণ তিনি দিয়েছেন সদ্যই শেষ হওয়া পাকিস্তান সফরের প্রথম টেস্টে। যে কারণে তার ওপর অসন্তুষ্ট টিম ম্যানেজমেন্ট। তাই তো আসন্ন ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে দলে রাখতে চাইছেন না নির্বাচকরা। শুধু তা-ই নয় নিকট ভবিষ্যতে সাদা পোশাকের ক্রিকেটে এ ডানহাতি ব্যাটসম্যানকে আর নাও দেখা যেতে পারে। এমনটাই জানা গেছে বোর্ডের একটি সূত্র থেকে।

টেস্টে আপাতত আর মাহমুদউল্লাহ রিয়াদকে না রাখার পক্ষে নির্বাচকরা। এরই মধ্যে বিষয়টি নিয়ে জাতীয় দলের কোচ রাসেল ডোমিঙ্গো কথা বলেছেন ৩৪ বছর বয়সী এ ক্রিকেটারের সঙ্গে। সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দেওয়ার জন্য এ মিডলঅর্ডার ব্যাটসম্যানকে পরামর্শ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটির এক সদস্য। নাম প্রকাশ করার না শর্তে পরে তিনি বলেন, ‘আমরা ডোমিঙ্গোকে রিয়াদের সঙ্গে কথা বলতে বলেছিলাম। এরই মধ্যে দুজনের আলোচনা হয়েছে। টেস্টে নিজের ভবিষ্যৎ নিয়ে এ ক্রিকেটারকে ভাবার পরামর্শ দিয়েছেন কোচ। আমাদের ইচ্ছা, সংক্ষিপ্ত সংস্করণের দিকে মন দিক সে।’

ব্যাট হাতে টেস্টে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহর। সর্বশেষ ১০ ইনিংসে মাত্র একটি অর্ধশতক এসেছে তার ব্যাট থেকে। সেটিও প্রায় একবছর আগে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে ২০১৯ সালের মার্চে এ ইনিংসটি খেলেন তিনি। সব মিলিয়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্টে ৪টি সেঞ্চুরি ও ১৬টি হাফসেঞ্চুরিতে রিয়াদ করেছেন ২৭৬৪ রান।

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে বাংলাদেশ। পরে প্রতিপক্ষের বিপক্ষে ৩টি ওয়ানডে, ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..