সারা বাংলা

বারি পরিদর্শনে ভারতের কৃষি ওয়ার্কিং গ্রুপ প্রতিনিধিদল

প্রতিনিধি, গাজীপুর: বাংলাদেশ-ভারত যৌথ কৃষি ওয়ার্কিং গ্রুপের ভারতীয় পক্ষের উচ্চ পর্যায়ের চার সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন। গতকাল রোববার ভারতের কৃষি, সহযোগিতা ও কৃষককল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব ও যৌথ কৃষি ওয়ার্কিং গ্রুপের ভারতীয় পক্ষের কো-চেয়ার ডলি চক্রবর্তীর নেতৃত্বে প্রতিনিধিদলে ছিলেন ভারতের কৃষি, সহযোগিতা ও কৃষককল্যাণ বিভাগের পরিচালক প্রশান্ত আরমোরিকার, খাদ্য নিরাপত্তা ও স্ট্যান্ডার্ডস কর্তৃপক্ষের পরিচালক ড. অমিত শর্মা এবং ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব ও চ্যান্সেরি প্রধান মিধুন টিআর।

অতিথিরা বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. মিয়ারুদ্দীন। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ। এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে বারির বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন মহাপরিচালক মহোদয়ের দপ্তরের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বারির পরিচালক (গবেষণা) ড. মো. আবদুল ওহাব, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. মিয়ারুদ্দীনসহ বিভিন্ন বিভাগের প্রধান, বিজ্ঞানী ও কর্মকর্তারা।

পরে তারা বারির মৃত্তিকা বিজ্ঞান ল্যাব, আইপিএম ল্যাব ও টক্সিকোলজি ল্যাব, পোস্ট-হারভেস্ট প্রসেসিং ল্যাব, ফার্ম মেশিনারি ল্যাব ও হাইড্রোপনিক মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..