কোম্পানি সংবাদ পর্ষদ সভা পুঁজিবাজার

বার্জার পেইন্টের পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা আগামী ৯ আগস্ট বেলা সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। আর এ সভায় ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

এদিকে ২০২১ সালের ৩১ মার্চ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ৩৭৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ টাকা তিন পয়সা। আর ২০২১ সালের ৩১ মার্চ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৩২ টাকা ৭৮ পয়সা। এছাড়া আলোচিত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৭২ টাকা ১০ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৬ অক্টোবর সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে। আর এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ আগস্ট।

আর সম্প্রতি বিশ্বের অন্যতম সেরা অগ্নি প্রতিরক্ষামূলক কোটিং সরবরাহকারী প্রতিষ্ঠান প্রম্যাট ফায়ার অ্যান্ড ইনসুলেশন প্রাইভেট লিমিটেডের (প্রম্যাট) সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরের সিদ্ধান্ত নিয়েছে বার্জার পেইন্টস। প্রম্যাটের সঙ্গে চুক্তির মাধ্যমে বাংলাদেশে অগ্নি প্রতিরক্ষামূলক কোটিং সরবরাহকারী হিসেবে প্রম্যাটের একমাত্র আমদানিকারক ও পরিবেশক হিসেবে কাজ করবে বার্জার পেইন্টস। এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের শতভাগ মালিকানাধীন প্রতিষ্ঠান জনসন অ্যান্ড নিকলসন (বাংলাদেশ) লিমিটেড প্রম্যাটের স্বতন্ত্র ইনডেন্টিং এজেন্ট হিসেবে কাজ করবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..