প্রিন্ট করুন প্রিন্ট করুন

বার্সা-মেসি চুক্তি নিয়ে গুঞ্জন

ক্রীড়া ডেস্ক: মাত্র ১৩ বছর বয়স থেকে বার্সেলোনায় লিওনেল মেসি। এরপর এই আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড ন্যু ক্যাম্পের ঘরের ছেলে হয়ে গেছেন। তবে শৈশবের এই ক্লাবটির সঙ্গে কিং লিওর চুক্তি শেষ হচ্ছে ২০১৮ সালে। এরই মধ্যে নতুন চুক্তি নিয়ে উদ্বেগে রয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। ইউরোপের গণমাধ্যমগুলো বলছে, সাম্প্রতিক বছরে কর ফাঁকির কারণে মেসিকে ছেড়ে কথা বলেনি স্প্যানিশ সরকার। যে কারণে স্পেন ছাড়ার সিদ্ধান্ত যে কোনো সময় নিতে পারেন তিনি।

তবে বার্সেলোনাতেই থাকছেন মেসি। কয়েকদিন আগে কাতালান ক্লাবটির সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউ ও কিং লিওর সতীর্থ নেইমার এমনটাই বলেছিলেন। এছাড়া ক্লাবটির সভাপতি সংবাদমাধ্যমকে বলেছিলেন, তাদের ক্লাবেই ক্যারিয়ারের শেষ পর্যন্ত এই আর্জেন্টাইন তারকা থাকছেন এবং তারা তাকে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত করবেন। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ মেসির সঙ্গে একাধিকবার আলোচনায় বসেও কোনো সমাধান করতে পারেনি। আর তাতেই শঙ্কা জেগেছে ক্যাম্প ন্যুয়ে কিং লিওর এক যুগের ফুটবল জীবন নিয়ে।

মেসি-বার্সেলোনা চুক্তির ব্যাপারে এখনো নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। তবে স্পেনের কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, অনেক বড় অঙ্কের টাকা দাবি করায় মেসির সঙ্গে চুক্তির ব্যাপারে সিদ্ধান্তে আসতে সময় নিচ্ছে বার্সা। গুঞ্জন শোনা যাচ্ছে, সপ্তাহে ৮৫ লাখ ইউরো চেয়েছেন আর্জেন্টিনার তারকা এই ফুটবলার, যা করার দ্রুত করতে হবে বার্সেলোনাকে। এরই মধ্যে মেসিকে দলে পেতে অবিশ্বাস্য রকমের অর্থের প্রস্তাব দিয়েছে বিশ্বের অনেক বড় ক্লাব; যেখানে চীনের একটি ক্লাব তাকে দলে নিতে পাঁচ বছরে ৫০০ মিলিয়ন ডলারও দিতে রাজি।