প্রিন্ট করুন প্রিন্ট করুন

বাড়ির সাজসজ্জায় সহজ শর্তে ঋণ দেওয়ার আহ্বান গৃহায়নমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বসতবাড়ির সাজসজ্জায় সহজ শর্তে ঋণ দিতে বিভিন্ন ব্যাংকের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি গতকাল রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটিতে আয়োজিত দুই দিনব্যাপী ইন্টেরিয়র ডিজাইনসংক্রান্ত মেলা ‘হোমফেস্ট-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হওয়ায় জীবনযাত্রার সব ক্ষেত্রে সৌন্দর্যের প্রতি মানুষ আকৃষ্ট হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বসতবাড়ির সৌন্দর্যবর্ধনেও মানুষ এখন অনেক ব্যয় করছে। দেশে বিদ্যুতের ব্যবহার বৃদ্ধি পাওয়ায় গ্রামীণ জনপদেও আধুনিক ইলেকট্রনিক তৈজসপত্রের ব্যবহারও বেড়েছে।

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণকালে দেশে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ছিল সাড়ে তিন হাজার মেগাওয়াট। এখন তা বেড়ে প্রায় ১৫ হাজার মেগাওয়াটে দাঁড়িয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে এবং সে অনুযায়ী বিদ্যুৎ খাতে কাজ করে যাচ্ছে।

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ।

উইন্ডমিলের সাব্বির রহমান তামিমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বার্জার পেইন্টের নাভিদ সরোয়ার, ইস্টার্ন ব্যাংকের জুলকার নাইন, আকিজ সিরামিকসের মোরশেদ আলম, ইস্কয়ার ইলেকট্রনিকসের মঞ্জুরুল করীম বক্তৃতা করেন।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী হোমফেস্ট-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে উল্লেখ করেন, সাধারণ মানুষের আবাসন সুবিধার জন্য রাজউকের উদ্যোগে এক লাখ ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

উদাহরণ হিসেবে তিনি উত্তরা তৃতীয় পর্বে ২০ হাজার, পূর্বাচলে ৬০ হাজার ও ঝিলমিলে প্রায় ২০ হাজার ফ্ল্যাট নির্মাণের বিষয়টি তুলে ধরেন।

মন্ত্রী বলেন, ‘এসব ফ্ল্যাটে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা হচ্ছে। ফ্ল্যাট কেনার ক্ষেত্রেও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক শহজ শর্তে ও সাড়ে আট শতাংশ সুদে ঋণ দিচ্ছে। ফ্লাট ক্রেতারা ২৫ বছর মেয়াদে ঋণ পরিশোধের সুযোগ পাচ্ছেন।’

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় ১৯টি প্রতিষ্ঠানের স্টল স্থান পেয়েছে।

মেলায় আজ শনিবার শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে দুদিনের হোমফেস্ট শেষ হবে।