স্পোর্টস

বায়ার্নের কাছে রিয়ালের হার

ক্রীড়া ডেস্ক: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে ইডেন হ্যাজার্ডের অভিষেক ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৩-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। গত শনিবার রাতে হাউন্টনে এদিন পূর্ণশক্তির দল নিয়েই প্রথম একাদশ সাজিয়েছিল রিয়াল।
এদিন ম্যাচের ১৫ মিনিটের মধ্যেই তলিসোর গোলে রিয়াল মাদ্রিদ পিছিয়ে যায় ১-০ গোলে। তার আগে অবশ্য দুটি গোলের সুযোগ পেয়েছিল স্প্যানিশ ক্লাবটি। যার একটিতে বাধা হয়েছিলেন বায়ার্ন গোলকিপার ম্যানুয়েল নয়্যার। আরেকটি সুযোগ নিজেই নষ্ট করেন করিম বেনজামা।
প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থাকা রিয়াল দ্বিতীয়ার্ধে ১১টি পরিবর্তন আনে। বায়ার্ন বদলে ফেলে পাঁচজন ফুটবলারকে। দ্বিতীয়ার্ধের তিন মিনিটের মধ্যে জোড়া গোল করে বায়ার্নের স্কোরলাইন ৩-১ করেন রবার্ট লেওয়ানডস্কি ও সার্জ গাবরি। ম্যাচের ৮৪ মিনিটে রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন রদ্রিগো।
অন্যদিকে এই ম্যাচে খেলেননি রিয়ালের স্টার উইঙ্গার গ্যারেথ বেল। রিয়ালে বেলের ভবিষ্যৎ নিয়ে নিয়ে গুঞ্জন অনেক দিনের। কিন্তু বায়ার্নের বিরুদ্ধে ম্যাচের পর জিদান সাফ জানিয়ে দিলেন বেলের বিদায়ঘণ্টা বেজে গেছে, ‘ও (বেল) ক্লাব ছাড়ার পথে। সেজন্যই ওকে খেলানো হয়নি। দেখা যাক আগামী দিনে কী হয়! তার দলবদলের জন্য আমরা কাজ করছি।’
রিয়ালে বেলের উপস্থিতি মানেই শক্তিতে বাড়তি একটি মাত্রা যোগ হওয়া। সেটাও মানছেন রিয়াল কোচ। দলের সঙ্গে কিংবা ব্যক্তিগতভাবে তার সঙ্গে বেলের কোনো সমস্যা নেই বলেও জানিয়েছেন তিনি, ‘ওর বিরুদ্ধে ব্যক্তিগত কোনো সমস্যা আমার নেই। কিন্তু কিছু সময় আসে যখন কিছু বিষয় সুরাহার দরকার হয়। পরিবর্তনের স্বার্থে সিদ্ধান্তটা নিতেই হতো।’
জিদান আরও জানিয়েছেন, ‘এ বিদায়ের সিদ্ধান্তটা কোচের, একই সঙ্গে সংশ্লিষ্ট খেলোয়াড়ে, যে ভালো করেই পরিস্থিতিটা জানে।’

 

সর্বশেষ..