প্রিন্ট করুন প্রিন্ট করুন

বিআইডব্লিউটিসির রিজার্ভ ৬৭০ কোটি টাকা: নৌপরিবহনমন্ত্রী

 

শেয়ার বিজ ডেস্ক: বিআইডব্লিউটিসিতে শ্রান্তিবিনোদন ভাতা এবং তাদের সন্তানদের জন্য বৃত্তির ব্যবস্থা করা হয়েছে। ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত বিআইডব্লিউটিসির কর্মকর্তা-কর্মচারীদের ৫৮২ সন্তানকে ১৯ লাখ ৬৫ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয়েছে। বিআইডব্লিউটিসির কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বৃদ্ধিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির পরও এ তহবিলে ৬৭০ কোটি টাকার রিজার্ভ রয়েছে। নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান গতকাল সোমবার ঢাকায় বিআইডব্লিউটিসির ফেয়ারলি হাউজে এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, পরিচালক (প্রশাসন) মো. শহিদুল ইসলাম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আশিকুজ্জামান এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. মহসিন ভূঁইয়া।

মন্ত্রী মাদকের নেশায় আসক্ত না হয়ে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে ছাত্রছাত্রীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিশুদের মধ্যে সুপ্ত প্রতিভা রয়েছে। দেশকে এগিয়ে নিতে মানুষের মতো মানুষ হিসেবে শিশুদের গড়ে তুলতে হবে।

শাজাহান খান বলেন, দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে একটি চিহ্নিত মহল নানা ধরনের অপচেষ্টা অব্যাহত রেখেছে। তিনি অপচেষ্টাকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জানান।