সুশিক্ষা

বিইউবিটির ট্রিপল-ই ক্লাবের রোবোটিক্স প্রতিযোগিতা

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহায়তায় বিইউবিটি ইইই ক্লাব ‘বি-ই-সি রোবো

ম্যানিয়া-২’ শীর্ষক রোবোটিক্স প্রতিযোগিতার আয়োজন করে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৭০টি দল এ প্রতিযোগিতায় অংশ নেয়।

অনুষ্ঠানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল প্রধান অতিথি ছিলেন। তিনি শিক্ষার্থীদের ভিন্নমত সহ্য করার পরামর্শ দিয়ে বলেন, তোমরা রোবট তৈরি করো। কিন্তু নিজেরা রোবট হবে না। বর্তমান পৃথিবীতে তাদেরই ক্ষমতা বেশি যাদের হাতে তথ্য রয়েছে এবং যারা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স তৈরি ও ব্যবহার করছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ড. সফিক আহমেদ সিদ্দিক, উপাচার্য অধ্যাপক মো. আবু সালেহ, ট্রেজারার অধ্যাপক ড. এনায়েত হোসেন মিয়া, স্টুডেন্ট অ্যাফেয়ার্সের উপদেষ্টা অধ্যাপক মিঞা লুৎফার রহমান প্রমুখ। সেশন চেয়ার ছিলেন ট্রিপল-ই বিভাগের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম আজহারুল হক। স্বাগত বক্তব্য রাখেন ট্রিপল-ই বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহফুজুল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. সাব্বির আহমেদ।

বিইউবিটি ট্রাস্টের সব সদস্য, সব অনুষদের ডিন, রিসার্চ ডাইরেক্টর, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, জয়েন্ট রেজিস্ট্রার, জয়েন্ট ডাইরেক্টর (হিসাব), প্রক্টর, সব বিভাগের চেয়ারম্যান, ফ্যাকাল্টি মেম্বার, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ..