প্রিন্ট করুন প্রিন্ট করুন

বিএনপির সমাবেশ ঘিরে রাজপথে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগ

প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ : বিএনপির সমাবেশকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজপথে অবস্থান নেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ এর নেতৃত্বে আজ শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে বিশ্বরোড়মোড় এলাকাসহ বিভিন্ন জায়গায় অবস্থান কর্মসূচী পালন করছে নেতাকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ, যুব লীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পরে বিএনপির সমাবেশের বিপরীতে বিক্ষোভ মিছিল করেন নেতাকর্মীরা।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ জানান, বিএনপি জামায়াতের অশুভ রাজনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে সারা দেশের ন্যায়, চাঁপাইনবাবগঞ্জ জেলায় মুজিব সৈনিকদের সঙ্গে নিয়ে রাজপথে অবস্থান কর্মসূচী পালন করছে। যেন জামায়াত বিএনপি কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে।

এদিকে গত তিনদিন ধরে ১০ দফার দাবিতে পরিবহন ধর্মঘট পালন করছেন পরিবহন মালিক সমিতি।
এছাড়া গত বৃহস্পতিবার থেকেই আন্তঃজেলা চলাচলকারী পরিবহনগুলোও বন্ধ আছে। ফলে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। বাস বন্ধ থাকায় বেশি ভাড়ায় যাত্রী পরিবহন করছে সিএনজি ও অটোরিকশাগুলো। তবে অটোরিকশা ও সিএনজি চালকরা বলছেন, ধর্মঘটে তাদের প্রত্যাশা অনুযায়ী যাত্রী আসছেন না।

চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের সভাপতি তবিউল ইসলাম তারিফ মুঠোফোনে জানান, পরিবহন মালিকেরা তাদের দাবি আদায়ে নয় রাজশাহী বিএনপির বিভাগীয় সমাবেশ কে কেন্দ্র করে এ ধর্মঘট ডেকেছে। তিনি আরও জানান ধর্মঘট দিয়ে বিএনপির সমাবেশ ঠেকানো যাবে না, প্রয়োজনে তারা পায়ে হেটে এ সমাবেশকে সফল করবে।

ধর্মঘট প্রসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু মুঠোফোনে জানান , দাবি আদায়ে সরকারের সাথে বারবার আলোচনা হলেও কোন সমাধান না আসায় বাধ্য হয়ে এই ধর্মঘটের ডাক দিতে হয়েছে। তারকাছে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে অবরোধ ডেকেছে কিনা জানতে চাইলে তিনি বলেন আমাদের দাবি আদায়ে পরিবহন ধর্মঘট ডেকেছি বিএনপির সমাবেশকে ঘিরে নয়।