দিনের খবর

বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৬ নেতার জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর প্রেসক্লাবে ছাত্রদলের সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় শাহবাগ থানায় পুলিশের দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পেলেন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের ৬ নেতা।

আজ বুধবার সকালে হাইকোর্টের ৩২ নং আদালতে হাজির হয়ে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, যুবদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও সাংগঠনিক সম্পাদক মাহমুদ জুয়েল জামিন আবেদন করলে আদালত তাদেরকে চার সপ্তাহের আগাম জামিন দেন।

বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের জামিন মঞ্জু করে এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল। সাথে ছিলেন আইনজীবী আবদুল জব্বার ভূঁইয়া, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, মাকসুদ উল্লাহ, অ্যাডভোকেট সুজা, কে আর খান পাঠান, মোস্তফা সরওয়ার (সোহান) প্রমুখ।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে লেখক মোস্তাকের কারাগারে মৃত্যু ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করে। এ সময় কর্মসূচি পালনে পুলিশ বাধা দিলে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে রাতে শাহবাগ থানায় পুলিশ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম সম্পাদক হাবিব খান সোহেলসহ প্রায় অর্ধশত নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ছাত্রদলের একাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..