কোম্পানি সংবাদ পুঁজিবাজার

বিএমআরই প্রকল্পে ১৬ কোটি টাকা ব্যয় করবে বিবিএস

নিজস্ব প্রতিবেদক: প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) লিমিটেডের পরিচালনা পর্ষদ নতুন মেশিনারিজ স্থাপন এবং কারখানা শেড তৈরির জন্য বিএমআরই’র (ব্যালান্সিং, আধুনিকায়ন, বিস্তার ও প্রতিস্থাপন) উদ্যোগ নিয়েছে। এ কাজে কোম্পানিটি ১৬ কোটি টাকা ব্যয় করবে। সম্প্রতি অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ব্যাংকঋণ ও নিজস্ব অর্থায়নে এই প্রকল্পে অর্থ বিনিয়োগ করা হবে। তবে এই প্রকল্পের আওতায় কারখানা আধুনিকায়নের পরেও কোম্পানিটির উৎপাদন ক্ষমতা একই থাকবে বলে জানিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

এদিকে সম্প্রতি বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আর তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ২ পয়সা ( লোকসান), যা আগের বছর একই সময় ছিল ৪৫ পয়সা। এছাড়া ২০২০ সালের ৩১ মার্চ শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৯৭ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে ছিল ১৫ টাকা।

প্রকৌশল খাতের কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ১৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৫৫ কোটি ১৭ লাখ ১০ হাজার টাকা। কোম্পানিটির মোট ১৫ কোটি ৫১ লাখ ৭১ হাজার ১৭৪ শেয়ারের মধ্যে ৩০ দশমিক শূন্য এক শতাংশ, প্রাতিষ্ঠানিক ৩৬ দশমিক শূন্য এক শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে শূন্য দশমিক ১০ শতাংশ এবং ৩৩ দশমিক ৮৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..