কোম্পানি সংবাদ পুঁজিবাজার

বিএমআরই প্রকল্পে ২১৩ কোটি টাকা বিনিয়োগ করবে মালেক স্পিনিং

নিজস্ব প্রতিবেদক: বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ বিএমআরই’র (ব্যালান্সিং, আধুনিকায়ন, বিস্তার ও প্রতিস্থাপন) এবং নতুন প্লান্ট স্থাপনের প্রস্তাব অনুমোদন করেছে। আর এ কাজের জন্য ২১৩ কোটি ১৯ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, মালেক স্পিনিং মিলস তার বিদ্যমান প্রকল্পে বিএমআরই করার পাশাপাশি ময়মনসিংহের ভালুকাতে নতুন একটি প্লান্ট স্থাপন করবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় জমি ক্রয়, কারখানা ভবন নির্মাণ এবং মেশিনারিজ ক্রয় করার জন্য আনুমানিক ২১৩ কোটি ১৯ লাখ টাকা বিনিয়োগ করবে। আর ব্যবসা সম্প্রসারণের জন্য এই বিনিয়োগের অনুমোদন দিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। কোম্পানিটি জানিয়েছে তাদের বর্তমান উৎপাদন ক্ষমতা হচ্ছে প্রতিদিন ৩৫ হাজার কেজি সুতা, যা বছরে হিসাব করলে দাঁড়ায় এক কোটি ২৬ লাখ কেজি সঙ্গে ৬৩ হাজার ৬২৪ স্পিন্ডলস। বিএমআরই’র পর এ স্পিন্ডল হবে ৭৯ হাজার ৪৬৪। কেম্পানিটি আশা করছে বিএমআরই’র পর কোম্পানির উৎপাদন এবং আয় ৬০ শতাংশ বাড়বে। এছাড়া বিএমআরই পণ্যের মানের উন্নয়নে মূল্য সংযোজন করবে এতে উৎপাদিত পণ্য উচ্চ মূল্যে বিক্রয় করতে এবং ভালো মার্জিন ধরে রাখতে সক্ষম হবে। ব্যাংক ঋণ এবং অন্যান্য উৎসের সঙ্গে নিজস্ব তহবিল থেকে বিএমআরই’র অর্থ সরবরাহ করা হবে।

মালেক স্পিনিং ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৩০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৯৩ কোটি ৬০ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ৪৮৬ কোটি ৯৯ লাখ টাকা। কোম্পানির ১৯ কোটি ৩৬ লাখ শেয়ার রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..