খবর

বিএসইসিতে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উদযাপিত

শেয়ার বিজ ডেস্ক: বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন (বিএসইসি)-এর প্রধান কার্যালয় প্রাঙ্গণে স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে চেয়ারম্যান মো. রইছ উদ্দিন সকাল সাড়ে ৯টায় এ বিএসইতে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন।

এই সময়ে পরিচালক আনিস-উল-হক ভূইঁয়া, কর্পোরেশনের সচিব আবুল খায়ের সরদার ও উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। চেয়ারম্যান রইছ উদ্দিন বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করেন। মন্ত্রণালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে বিএসইসি’র মসজিদে বাদ যোহর পবিত্র  কোরআন খানী ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। দোয়ার মাহফিলে অংশগ্রহণ করে তিনি বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন সম্পর্কে আলোচনা করেন। মানুষের মৌলিক অধিকার রক্ষায় বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করে গেছেন।

তিনি আরও বলেন, এই মানুষটার জন্ম না হলে হয়ত আমরা স্বাধীনতা অর্জন করতে পারতাম না। যুদ্ধ বিধ্বস্ত স্বাধীন বাংলাদেশের উন্নতির জন্য বঙ্গবন্ধুর বিভিন্ন পরিকল্পনা ও গৃহীত পদক্ষেপ তুলে ধরেন। বর্তমানে এ দেশের যে উন্নয়নের যে ধারা অব্যাহত রয়েছে এর ভিতটা জাতির পিতা রচনা করে গেছেন। বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরে যে উন্নয়ন পরিকল্পন গ্রহন করেছিলেন তা আজ বাস্তবায়িত হচ্ছে।

তিনি আরও উল্লেখ করেন, পৃথিবীর অনেক দেশের মানুষ বাংলাদেশকে না চিনলেও তারা বঙ্গবন্ধুকে চিনে ও জানে। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদের  আত্নার মাগফিরাত কামনা করেন। সবশেষে তিনি বলেন বঙ্গবন্ধুর চিন্তাধারার বাস্তবায়ন করতে পারলেই এদেশটাকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..