আজকের পত্রিকা পুঁজিবাজার সর্বশেষ সংবাদ

বিএসইসি চেয়ারম্যানের সঙ্গে রবির সিইওর সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যানের অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন রবি আজিয়াটার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ। সোমবার (১৮ মে) দুপুরে বিএসইসিতে সাক্ষাৎ করেন তারা।

জানা যায়, সৌজন্য সাক্ষাতে রবির আইপিওর অগ্রগতি নিয়ে আলোচনা হয়েছে। এ বিষয়ে কমিশন থেকে সার্বিক সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে। বিশেষ করে কমিশন পূর্ণগঠন হলে আইনের মধ্যে থেকে যতটুকু করা যায়, সেটাই বলা হয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে রবি আজিয়াটার পুঁজিবাজারে আসার কথা ঘোষণা দেয় মূল মালিক মালয়েশিয়ার কোম্পানি আজিয়াটা মালয়েশিয়া। এরপর ২ মার্চ বিএসইসিতে কোম্পানিটির পক্ষে ইস্যু ম্যানেজার আইডিএলসি ইনভেস্টমেন্টস আইপিওর জন্য আবেদন করেছে।

তবে তালিকাভুক্ত হওয়ার জন্য সরকারের সামনে কর ছাড়ের দুটি শর্ত দিয়েছে রবি। প্রথম শর্ত হলো- মোবাইল কোম্পানি হিসেবে রবি এখন টার্নওভারের ওপর যে ২ শতাংশ হারে কর দেয়, তার বদলে তারা অন্য কোম্পানির মত শূন্য দশমিক ৭৫ শতাংশ হারে কর দেবে।

আর দ্বিতীয় শর্ত হলো-বিদ্যমান নিয়মে ৪৫ শতাংশ হারে করপোরেট ট্যাক্সের বদলে রবি কর দেবে ৩৫ শতাংশ হারে। এই সুবিধা প্রযোজ্য হবে ১০ বছরের জন্য। এ শর্ত দুটি মেনে নিলে এই বছরই পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে পারে রবি। এদিকে ১৮ মে সিএসই থেকেও নতুন চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..