বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

বিএসটিআইয়ের সক্ষমতা বাড়াতে সহায়তা দেবে নেসলে

শেয়ার বিজ ডেস্ক: বাংলাদেশে উৎপাদিত খাদ্যপণ্যের গুণগত মানোন্নয়ন এবং আন্তর্জাতিক মানের খাদ্য পরীক্ষণ সুবিধা জোরদারের লক্ষ্যে বিএসটিআইয়ের (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন) সক্ষমতা বৃদ্ধিতে কারিগরি সহায়তার আগ্রহ প্রকাশ করেছে নেসলে সুইজারল্যান্ড। বিশ্বখ্যাত খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানটি বিএসটিআই’র মানোন্নয়ন এবং জনবলের দক্ষতা বৃদ্ধিতেও প্রয়োজনীয় সহায়তা করবে।

সুইজারল্যান্ড সফররত শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের সঙ্গে বৈঠককালে প্রতিষ্ঠানটির এশিয়া, ওসেনিয়া ও আফ্রিকা অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট বার্নি স্টিফেন এ আগ্রহ প্রকাশ করেন। গতকাল নেসলের সদর দফতরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশের খাদ্যশিল্পের আধুনিকায়ন, গুণগত মানোন্নয়ন ও মান অবকাঠামোর উন্নয়নে সহায়তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। এ সময় নেসলের ভাইস প্রেসিডেন্ট বলেন, খাদ্যশিল্পে নেসলের ১৫৩ বছরের অভিজ্ঞতা রয়েছে। বিশ্বমানের গবেষণা এবং উন্নয়ন (আরঅ্যান্ডডি) ফ্যাসিলিটি থাকায় নেসলে উৎপাদিত পণ্য সারা বিশ্বে জনপ্রিয়। বাংলাদেশেও নেসলে উৎপাদিত খাদ্যপণ্যের ব্যাপক চাহিদা রয়েছে। বাংলাদেশে গুণগত শিল্পায়নে নেসলে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে আগ্রহী বলে তিনি উল্লেখ করেন। শিল্পমন্ত্রী জানান, দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে বাংলাদেশ সরকার ১০০টি অর্থনৈতিক অঞ্চল স্থাপন করছে। তিনি এসব অর্থনৈতিক অঞ্চলে বিশ্বমানের খাদ্যশিল্প স্থাপনে এগিয়ে আসতে নেসলের ভাইস প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানান।

সর্বশেষ..