বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

বিএসটিআই’র লোগো দেখে পণ্য কেনার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: পণ্যের মানের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়ে বিএসটিআই’র লোগো ছাড়া পণ্য ক্রয় না করার পরামর্শ দিয়েছেন জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক মুয়াজ্জেম হোসাইন। তিনি বলেন, বিএসটিআই’র দায়িত্ব হচ্ছে, বিভিন্ন পণ্য ও সেবার মান নিশ্চিত করা। পণ্য ও সেবার মান প্রণয়নের পাশাপাশি সরকার-নির্ধারিত ১৮১টি পণ্যের অনুকূলে মানসনদ প্রদান ও সেসব পণ্যের মান তদারকিরও দায়িত্ব বিএসটিআই’র।

গতকাল সোমবার রাজধানীর তেজগাঁওয়ের বিএসটিআই প্রধান কার্যালয়ে বিসিআইসি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিসিআইসি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মহাপরিচালক বলেন, মানসম্পন্ন পণ্যের নিশ্চয়তা বিধান বিএসটিআই’র দায়িত্ব। আমরা সে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। মানসম্পন্ন পণ্য নিশ্চিত করতে মানসনদ প্রদানের পর সেই মান অনুযায়ী বাজারে পণ্য পাওয়া যাচ্ছে কি না, কিংবা অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করা হচ্ছে কি না, তা যাচাই করতে মোবাইল কোর্ট এবং সার্ভিল্যান্স টিম পরিচালনার সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..