প্রিন্ট করুন প্রিন্ট করুন

বিওতে বোনাস লভ্যাংশ পাঠিয়েছে ব্যাংক এশিয়া

 

নিজস্ব প্রতিবেদক: বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে বোনাস লভ্যাংশ পাঠিয়েছে ব্যাংক এশিয়া লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের ঘোষিত বোনাস লভ্যাংশ গতকাল বিও হিসাবে পাঠিয়েছে।

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৮৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২১ টাকা ৪১ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩ জুলাই বেলা ১১টায় ঢাকা লেডিস ক্লাব, ৩৬ ইস্কাটন গার্ডেন রোড, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০০৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ২০১৫ সমাপ্ত হিসাববছরে ১৫ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়। এ সময় ইপিএস হয়েছিল তিন টাকা চার পয়সা ও এনএভি ২২ টাকা ২৮ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ৬৪ পয়সা ও ২১ টাকা ৭৬ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছিল ২৫৫ কোটি ৭০ হাজার টাকা। এটি আগের বছর একই সময় ছিল ২০১ কোটি ২৫ লাখ ৬০ হাজার টাকা।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ৪০ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২১ পয়সা। অর্থাৎ ইপিএস  বেড়েছে ১৯ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ২১ টাকা ৭৮ পয়সা।