করপোরেট কর্নার

বিকাশে ফুডপান্ডার পেমেন্ট

নিরাপদ, স্বচ্ছ ও সুবিধাজনক হওয়ায় ইউটিলিটি বিল পরিশোধ থেকে শুরু করে অনলাইনে খাবার অর্ডার করা ও নানা আর্থিক প্রয়োজনে ক্যাশলেস অর্থাৎ নগদবিহীন পেমেন্টের দিকে ঝুঁকছেন অসংখ্য গ্রাহক। পেমেন্ট প্রক্রিয়াকে সহজ, নিরাপদ এবং ঝামেলাবিহীন করার লক্ষ্যে সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় অনলাইন ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপান্ডার ডিজিটাল পেমেন্ট পদ্ধতিগুলোর সঙ্গে যুক্ত হয়েছে মোবাইল আর্থিক সেবা বিকাশ। এখন থেকে গ্রাহকরা ফুডপান্ডার পেমেন্ট বিকাশ করতে পারবেন।

এ জন্য গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টটি ফুডপান্ডায় পেমেন্ট পদ্ধতির তালিকায় সেভ করতে হবে। একবার অ্যাকাউন্ট যুক্ত হয়ে গেলে গ্রাহকরা তাদের প্রয়োজনমতো পেমেন্ট করতে পারবেন ক্যাশ টাকা স্পর্শ না করেই।

এখনও পর্যন্ত ৮৫ শতাংশেরও বেশি ফুডপান্ডা ব্যবহারকারী ক্যাশ-অন-ডেলিভারি পদ্ধতি পছন্দ করেন। তবে গ্রাহকরা ধীরে ধীরে মোবাইল ওয়ালেট ব্যবহারের সুবিধা নিতে শুরু করেছেন। কারণ ডিজিটাল পেমেন্ট সেবা গ্রাহকের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি যেকোনো সময় লেনদেন ও পেমেন্টের সুযোগ করে দেয়। পাশাপাশি ডিজিটাল রিসিট পাওয়ার সুযোগ তো রয়েছেই। এছাড়া কভিড মহামারিতে নগদ অর্থের লেনদেনে যে স্বাস্থ্যঝুঁকি রয়েছে, তা এড়িয়ে গ্রাহকরা ফুডপান্ডায় প্রিয় খাবার বা প্রয়োজনীয় পণ্য অর্ডার করে সহজেই পেমেন্ট বিকাশ করতে পারছেন।

ফুডপান্ডা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা আম্বারীন রেজা বলেন, ‘নগদ অর্থ লেনদেনের চেয়ে ডিজিটাল পেমেন্ট অনেক বেশি দ্রুত, নির্ভরযোগ্য ও সুবিধাজনক। আমরা অনেক আগে থেকেই ফুডপান্ডায় ডিজিটাল পেমেন্টের ব্যবস্থা রেখেছি। এখন বিকাশ পেমেন্ট চালু করার ফলে আরও বেশি সংখ্যক গ্রাহক ক্যাশলেস পেমেন্ট পদ্ধতির সুবিধা পাবেন আশা করি।’

বিকাশের বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রশীদ বলেন, ‘ফুডপান্ডা দেশজুড়ে খাবার ও নিত্যপ্রয়োজনীয় পণ্য অর্ডার করার জন্য একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। তাদের সঙ্গে আমাদের এ যাত্রা ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেমে গ্রাহকের অন্তর্ভুক্তি আরও বাড়াবে। নগদ অর্থ লেনদেনের মতো স্বাস্থ্যঝুঁকি নেই বলে গ্রাহকরা এ মহামারির মাঝে ঘরে থেকে নিজের বা প্রিয়জনের জন্য পছন্দের খাবার বা প্রয়োজনীয় জিনিস নিরাপদে এবং সহজেই অর্ডার করতে পারবেন। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..