শোবিজ

বিখ্যাত কোরিয়োগ্রাফার সরোজ খান আর নেই

নিজস্ব প্রতিবেদক : বলিউডের বিখ্যাত কোরিয়োগ্রাফার সরোজ খান আর নেই। গতকাল বৃহস্পতিবার রাত ২টায় ভারতের মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে সরোজের বয়স হয়েছিল ৭১ বছর।

তার মেয়ে এই মৃত্যুর খবর নিশ্চিত করেন।

এর আগে ২০ জুন শ্বাসকষ্টের সংস্যা নিয়ে বান্দ্রার গুরু নানক হাসপাতালে ভর্তি হয়েছিলেন সরোজ। শ্বাসকষ্টের সমস্যা থাকায় তার করোনার টেস্ট করা হয়। সেই টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছিল। এমন খবর প্রকাশ করেছে ভারতের সংবাদমাধ্যম আনন্দবাজার।

ওই সময় তার পরিবার জানিয়েছিল, পর্যবেক্ষণে থাকলেও সরোজ খানের অবস্থার উন্নতি হয়েছে। পরিস্থিতির অবনতি না হলে আগামী দু’তিন মধ্যে তাকে ছেড়ে দেয়া হবে। কিন্তু হৃদ‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বৃহস্পতিবার গভীর রাতে বিদায় নিলেন তিনি।

উল্লেখ্য, প্রায় চার দশক ধরে বলিউডের সঙ্গে জড়িত ছিলেন সরোজ খান। দুই হাজারেও বেশি গানে কোরিয়োগ্রাফি করেছেন তিনি। ১৯৭৪ সালে ‘গীতা মেরা নাম’ ছবিতে কোরিয়োগ্রাফির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। তিন বার জাতীয় পুরস্কার জয়ী সরোজ এরপর কাজ করেছেন একের পর এক ছবিতে। ২০১৯ সালে ‘কলঙ্ক’ ছবিতে মাধুরী দীক্ষিতের গানে শেষ বারের মতো কোরিওগ্রাফি করেছিলেন তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..