আজকের পত্রিকা দিনের খবর

বিডিনিউজের প্রধান সম্পাদককে দুদকে তলব

জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ

‘জ্ঞাত আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জনের’ অভিযোগে অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও নিউজপোর্টালটির প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিষয়ে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ বিষয়ে বক্তব্য জানতে আগামী ১১ নভেম্বর তৌফিক ইমরোজ খালেদীকে দুদকে তলব করা হয়েছে। তবে দুদকের অভিযোগ ‘ভিত্তিহীন’ বলে জানিয়েছেন বিডিনিউজের প্রধান সম্পাদক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ে গত মঙ্গলবার পাঠানো দুদকের ওই চিঠিতে বলা হয়, “তৌফিক ইমরোজ খালিদীর নিজের ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হিসাবে ‘বিপুল পরিমাণ টাকা স্থানান্তরের মাধ্যমে অবস্থান গোপন’ এবং বিভিন্ন ‘অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে জ্ঞাত আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ’ অর্জনের অভিযোগে তার বক্তব্য জানা প্রয়োজন।”  

দুদকের চিঠি প্রসঙ্গে তৌফিক ইমরোজ খালিদী গণমাধ্যমকে বলেন, “আমাদের প্রকাশিত কয়েকটি সংবাদ প্রতিবেদন খুবই শক্তিশালী একটি মহলকে নাখোশ করেছে। আর আমার সহকর্মীদের বস্তুনিষ্ঠ ও উদাহরণযোগ্য সাংবাদিকতার মূল্য এখন আমাদের এভাবে দিতে হচ্ছে। কোনো অনিয়ম, দুর্নীতি বা বেআইনি কর্মকাণ্ডে আমি কখনও জড়িত ছিলাম না। ‘জ্ঞাত আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ’ কোনো সম্পদ আমার নেই।” 

তৌফিক ইমরোজ খালিদী আরও বলেন, ‘অনেক সময় বেনামি অভিযোগের ভিত্তিতে দুদকের পক্ষ থেকে এ ধরনের চিঠি দেওয়া হয়। ওই প্রক্রিয়া কখনও কখনও কেবল অযৌক্তিকই নয়, হাস্যকরও বটে। আমাকেও একইভাবে দুদকের চিঠি পাঠানো হয়েছে। আমি অত্যন্ত বিস্মিত, ব্যক্তিগতভাবে এটা আমার জন্য বেদনার। আমি সব সময়ই আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং এই অভিযোগ আমি আইনিভাবেই মোকাবিলা করব। আমি বিশ্বাস করি, সুষ্ঠু ও ন্যায়সংগত তদন্ত হলে অবশ্যই সত্য প্রকাশিত হবে, ওই অভিযোগের অসারতা প্রমাণিত হবে।’

ট্যাগ »

সর্বশেষ..