প্রচ্ছদ শেষ পাতা

বিডিনিউজ ও এর সম্পাদকের ২২ ব্যাংক হিসাব ফ্রিজ

নিজস্ব প্রতিবেদক: অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও এর প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর ব্যাংক হিসাবে থাকা ৪২ কোটি টাকা অবরুদ্ধ (ফ্রিজ) করার নির্দেশ দিয়েছেন আদালত। গত ১ ডিসেম্বর ঢাকার সিনিয়র মেট্রোপলিটন স্পেশাল জজ কেএম ইমরুল কায়েস ২২টি হিসাবগুলো অবরুদ্ধ করার আদেশ দেন।

আদালতের আদেশ অনুযায়ী, অনুসন্ধান চলাকালে এসব ব্যাংক হিসাব থেকে কোনো অর্থ আদালতের অনুমতি ছাড়া উত্তোলন বা স্থানান্তর করা যাবে না।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কৌশলী মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদক অনুসন্ধান চালাচ্ছে। অনুসন্ধানকালে এসব ব্যাংক হিসাব থেকে যাতে অর্থ স্থানান্তর করা না যায়, সে বিষয়ে অনুসন্ধানকারী কর্মকর্তা একটি আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ব্যাংক হিসাবগুলো অবরুদ্ধ বা ফ্রিজের মৌখিক আদেশ দিয়েছেন। তবে আদেশের লিখিত কপি এখনও তারা পাননি।

অবরুদ্ধ হিসাবগুলোর মধ্যে বিডিনিউজের নামে দুটি ব্যাংকের ৯টি হিসাবে অবরুদ্ধ টাকার পরিমাণ ১৮ কোটি টাকা। খালিদীর তিনটি ব্যাংকে মোট ১৩টি স্থায়ী আমানতের (এফডিআর) অবরুদ্ধ অর্থের পরিমাণ ২৪ কোটি টাকা।

দুদকের আবেদনে উল্লেখ করা হয়, অস্থাবর সম্পত্তি বা স্থায়ী আমানতের হিসাবগুলো মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ৪(২), ৪(৩) এবং দুদক আইনের ২৭(১) ধারার অপরাধের সঙ্গে সম্পৃক্ত।

তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং বিডিনিউজের শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ গ্রহণ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে গত ২৬ নভেম্বর খালিদীকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন।

একই ঘটনায় এল আর গ্লোবাল (এলআরজি) অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিয়াজ ইসলামকে গত ৪ নভেম্বর জিজ্ঞাসাবাদ করে দুদক।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ »

সর্বশেষ..