বিপিসির সঙ্গে ন্যাপথা কেনাবেচার চুক্তি করল সিভিও পেট্রোকেমিক্যাল

নিজস্ব প্রতিবেদক: আগামী পাঁচ বছরের জন্য বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সঙ্গে ন্যাপথা ক্রয়-বিক্রয়ের জন্য একটি চুক্তি করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, গত ২২ সেপ্টেম্বর বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চট্টগ্রাম অফিসে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের আমন্ত্রণে ন্যাপথা ক্রয়-বিক্রয়ের একটি চুক্তি হয়েছে সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেডের সঙ্গে। আগামী পাঁচ বছর এ চুক্তি কার্যকর থাকবে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর চার দশমিক ২১ শতাংশ বা ১১ টাকা কমে প্রতিটি সর্বশেষ ২৫০ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৫০ টাকা ২০ পয়সা। দিনভর শেয়ারদর ২৪৪ টাকা ১০ পয়সা থেকে সর্বোচ্চ ২৭২ টাকায় হাতবদল হয়। দিনজুড়ে কোম্পানিটির ৮ লাখ ৩০ হাজার ৭০৪টি শেয়ার মোট তিন হাজার ৯৮৪ বার হাতবদল হয়। যার বাজারদর ২১ কোটি ৫২ লাখ ৭০ হাজার টাকা। গত এক বছরে কোম্পানির শেয়ারদর ৮২ টাকা থেকে ২৭২ টাকায় ওঠানামা করে।

কোম্পানিটি ১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে লেনদেন হচ্ছে। ১৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২৫ কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকা। 

সর্বশেষ..