প্রিন্ট করুন প্রিন্ট করুন

বিবিএস কেব্লস পরিচালকের শেয়ার বিক্রি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : শেয়ার বিক্রি সম্পন্ন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিএস কেব্লস লিমিটেডের করপোরেট পরিচালক বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, পূর্ব ঘোষণা অনুযায়ী কোম্পানিটির করপোরেট পরিচালক বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) লিমিটেডের ধারণকৃত কোম্পানিটির মোট দুই কোটি ৮৪ লাখ চার হাজার ৫০০ শেয়ার থেকে ১১ লাখ শেয়ার বিক্রি সম্পন্ন করেছে। চিটাগং স্টক এক্সচেঞ্জের (সিএসই) মাধ্যমে ব্লক মার্কেটে শেয়ার বিক্রি সম্পন্ন হয়েছে।

কোম্পানি ২০১৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির ৩০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২০১ কোটি ৬২ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৪৪১ কোটি ৬৫ লাখ টাকা। কোম্পানিটির মোট ২০ কোটি ১৬ লাখ ২৮ হাজার ৩৫০ শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩২ দশমিক ৭৬ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৮ দশমিক ৮৮ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে শূন্য দশমিক ১৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪৮ দশমিক ২১ শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজার দরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাতে ১২ দশমিক ২৫ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ১০ দশমিক ৬৭।

এদিকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে বিবিএস কেব্লস। আর এই প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৩৯ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল এক টাকা ৪১ পয়সা। এছাড়া ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৮৯ পয়সা, যা ২০২১ সালের ৩০ জুনে ছিল ৩৩ টাকা ৫০ পয়সা। এছাড়া প্রথম প্রান্তিকে তাদের শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৭১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল এক টাকা ১৯ পয়সা।