সারা বাংলা

বিভাগ পরিবর্তন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

সংবাদদাতা, বশেমুরবিপ্রবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূতকরণের আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার আন্দোলনের ৫৫তম দিনে সংবাদ সম্মেলন করে বিভাগ একীভূত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

ইটিই বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রশাসন ইচ্ছাকৃতভাবে তাদের বিষয়ে উদাসীনতা দেখাচ্ছে। দীর্ঘ ৫৫ দিন ক্লাস পরীক্ষা বর্জন করে আমরা আন্দোলন করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের বিষয়টিকে কোনো গুরুত্বই দিচ্ছে না। ইতোমধ্যে রিজেন্ট বোর্ডের মিটিং ছাড়াই শিবচরে ভর্তি কার্যক্রম বন্ধ করা হয়েছে, স্নাতক প্রথম বর্ষে ভর্তি ফি কমানো হয়েছে অথচ আমাদের দাবির ক্ষেত্রে বলা হচ্ছে রিজেন্ট বোর্ডের মিটিং ছাড়া বর্তমান উপাচার্যের পক্ষে কোনো সিদ্ধান্ত দেওয়া সম্ভব নয়।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান জানান, শিবচরের ভর্তি প্রক্রিয়া স্থগিত করা এবং ভর্তি ফি কমানোর বিষয়টা দুই বিভাগ একীভূতকরণের সঙ্গে সংশ্লিষ্ট নয়। শিবচরে পর্যাপ্ত অবকাঠামো না থাকায় এ বছর ভর্তি প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছে আর ১৯ হাজার টাকা ভর্তি ফি রিজেন্ট বোর্ড অনুমোদিত না হওয়ায় এটি কমানো হয়েছে। বিভাগ একীভূতকরণ বিষয়ে তিনি জানান, এটি বেশ জটিল প্রক্রিয়া। নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত এটির সমাধান সম্ভব নয়।”

উল্লেখ্য, ইটিই গ্র্যাজুয়েটদের চাকরির ক্ষেত্র দিন দিন কমে যাচ্ছে দাবি করে ইটিই বিভাগকে ইইই’র সঙ্গে একীভূতকরণের জন্য গত ১৭ অক্টোবর থেকে আন্দোল করে আসছেন শিক্ষার্থীরা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..