স্পোর্টস

বিয়ের পিঁড়িতে বসছেন সৌম্য

ক্রীড়া ডেস্ক : গত বছর বিয়ের ধুম পড়েছিল বাংলাদেশ ক্রিকেটে। সে সময় বিয়েবন্ধনে আবদ্ধ হয়েছিলেন মুমিনুল হক, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন দাস, এনামুল হক বিজয় ও লিটন কুমার দাস। কিন্তু ব্যতিক্রম ছিলেন সৌম্য সরকার। নিজের বিয়ে নিয়ে এতদিন এ তারকা একরকম লুকোচুরির খেলছিলেন। শেষ পর্যন্ত আর পারলেন না। গত পরশু নিজেই জানিয়েছেন আগামী ২৮ ফেব্রুয়ারি, ক্যারিয়ারের নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন। তার আগে ২৬ ফেব্রুয়ারি হবে গায়ে হলুদ। 

সৌম্যর হবু স্ত্রীর নাম, পরিচয় এখনও জানা যায়নি। তবে কনে আগে থেকেই চেনাজানা। দুই পরিবারের সম্মতিতেই হচ্ছে বিয়ে এরই মধ্যে বিসিবি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটিও নিয়েছেন সৌম্য।

একের পর এক সতীর্থদের বিয়ে হওয়ায় বেশ চাপে ছিলেন সৌম্য। নানা মহল থেকে এ তারকার জন্য আসছিল প্রস্তাব। স্বাভাবিকভাবে ব্যাপারটি নিয়ে বেশ সমস্যায় পড়েছিলেন তিনি। তবে এবার নিজেই সেখান থেকে বেরিয়ে আসার পথ পেয়েছেন।

গ্রামের বাড়ি সাতক্ষীরায় আগামী ২৮ ফেব্রুয়ারি সৌম্যর বিয়ে হবে। এজন্য জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের টেস্ট ম্যাচ থেকে নিজেকে সরিয়েও নিয়েছেন এ তারকা। এ ব্যাপারে তিনি বলেন, ‘আগে থেকেই প্রস্তুতি নেওয়া হচ্ছিল। লগ্ন পাওয়ায় এ মাসেই বিয়ে। টেস্ট ম্যাচ খেলতে পারব না। তবে ওয়ানডে এবং টি২০ সিরিজের জন্য প্রস্তুত থাকব। সুযোগ পেলে অবশ্যই খেলব।’

কদিন আগেই পাকিস্তান সফর শেষে দেশে ফিরেছেন সৌম্য। এরপরই এ বাঁহাতি বিয়ে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন, যা আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত থাকবে তার।

বিয়ের জন্য এ মাসে শুরু হতে যাওয়া ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে পারবেন না সৌম্য। তবে সুযোগ পেলে তিনি সফরকারীদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে চান। ব্যাপারটি বেশ আগেই নির্বাচকদের কান পর্যন্তও এরই মধ্যে পৌঁছে দিয়েছেন মারকুটে এ ব্যাটসম্যান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..