প্রিন্ট করুন প্রিন্ট করুন

বিশ্ববিদ্যালয়কে ধারন করুন, দায়িত্ব যথাযথভাবে পালন করুন : ববি উপাচার্য

প্রতিনিধি, ববি : বিশ্ববিদ্যালয়কে ধারন করুন, যার যা দায়িত্ব সেগুলো আপানারা যথাযথভাবে পালন করুন ৷ তাহলে আমাদের বিশ্ববিদ্যালয় নানা সমীবাদ্ধতা পেরিয়ে সামনের দিকে এগিয়ে যাবে ৷ সকল শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে এমনটাই বলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোঃ ছাদেকুল আরেফিন।

মঙ্গলবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা হলে সদ্য নিয়োগপ্রাপ্ত ডিন মহোদয়গণকে শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি ৷

এসময় তিনি বলেন, ডিন হচ্ছে একটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক লিডার ৷ আপনারা শিক্ষার্থীদের সেশনজট মুক্ত করা লক্ষ্যে কাজ করুন ৷

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া। তিনি বলেন, শত সীমাবদ্ধতা অতিক্রম করে হলেও সত্য,যোগ্য নিষ্ঠার সাথে কখনো আপোষ করবো না ৷ শিক্ষক শিক্ষার্থীদের যে সংকট আছে সেগুলোর অতি দ্রুত সমস্যা সমাধানের দিকে ইতিবাচকভাবে দুর্বার গতি এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে কাজ করে যেতে হবে।

ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, রেজিস্ট্রার, চেয়ারম্যানবৃন্দ, লাইব্রেরীয়ান, প্রভোস্ট, প্রক্টর, পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক, শিক্ষকমন্ডলী, দপ্তরপ্রধানগণ, শিক্ষার্থী, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, গ্রেড ১১-১৬ এবং গ্রেড ১৭-২০ কল্যান পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদকসহ কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর ২০২২ তারিখে বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ৫টি অনুষদে ডিনের দায়িত্ব প্রদান করা হয়েছে। দায়িত্বপ্রাপ্তরা হলেন সামাজিক বিজ্ঞান অনুষদে সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক দিলআফরোজ খানম, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে গনিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ শফিউল আলম, বিজনেস স্টাডিজ অনুষদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাসুদ, জীববিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুব্রত কুমার দাস এবং আইন অনুষদে আইন বিভাগের সহযোগী অধ্যাপক সুপ্রভাত হালদার।