বিশ্বে একদিনে করোনায় ৭ হাজার ৬০০ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ লক্ষাধিক

শেয়ার বিজ ডেস্ক: করোনা ভাইরাসের দক্ষিণ আফ্রিকা ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রভাবে সারা বিশ্বে দ্রুতগতিতে বেড়ে চলছে আক্রান্ত রোগীর সংখ্যা। সেই সাথে দীর্ঘ হচ্ছে লাশের সাঁড়ি।

গতকাল শুক্রবার সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ৭ হাজার ৬০০ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৩১ লাখ ৬০ হাজার ২০৪ জন।

মহামারি শুরুর পর থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এ তথ্য।

ওয়েবসাইটটি বলছে, বিগত দিনগুলোর মতো শুক্রবারও করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এই দিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৯৫ হাজার ৫৮২ জন এবং এ রোগে মারা গেছেন ২ হাজার ১১৪ জন।

এর বাইরে ফ্রান্সে ৩ লাখ ২৯ হাজার ৩৭১, ভারতে ২ লাখ ৬৭ হাজার ৩৪৫, ইতালিতে ১ লাখ ৮৬ হাজার ২৫৩, স্পেনে ১ লাখ ৬২ হাজার ৫০৮, আর্জেন্টিনায় ১ লাখ ৩৯ হাজার ৮৫৩ এবং যুক্তরাজ্যে ৯৯ হাজার ৬৫২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

অপরদিকে ভারতে ৪৩০, ইতালিতে ৩৬০, স্পেনে মৃত্যু ১৩৯, আর্জেন্টিনায় ৯৩ এবং যুক্তরাজ্যে ২৭০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে শুক্রবারের পর বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩২ কোটি ৪০ লাখ ৫২ হাজার ২৮০ জনে, মোট মৃতের সংখ্যা উন্নীত হয়েছে ৫৫ লাখ ৪৬ হাজার ৭৪১ জনে।

বর্তমানে বিশ্বে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ কোটি ৩২ লাখ ৪৭ হাজার ৯৭ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৫ কোটি ৩১ লাখ ৫০ হাজার ৯৯৫ জন এবং গুরুতর অসুস্থ আছেন ৯৬ হাজার ১০২ জন।

এছাড়া এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১১ লাখ ৪১ হাজার ৩২৮ জন। এর মধ্যে দিয়ে বিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের মোট সংখ্যা হয়েছে ২৬ কোটি ৫২ লাখ ৫৮ হাজার ৪৪২ জনে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯৮৩  জন  

সর্বশেষ..